• ঢাকা
  • মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ২৩ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

আর্মি স্টেডিয়ামে হবে ‘ব্যান্ড মিউজিক ফেস্ট


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শনিবার, ২৬ নভেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, ০৫:০৮ পিএম
আর্মি স্টেডিয়ামে হবে ‘ব্যান্ড মিউজিক ফেস্ট
চ্যানেল আই এর ব্যবস্থাপনা পরিচালক ফরিদুর রেজা সাগর

আসলাম ইকবালঃ উল্লাসে উচ্ছাসে তারুণ্যে বিজয়ের মাসে আর্মি স্টেডিয়ামে বসছে দেশের সবচেয়ে বড় কনসার্ট বাংলা ব্যান্ড সংগীতে অবিস্মরণীয় একটি নাম আইয়ুব বাচ্চু। সব সময় বাংলা সংগীতের অগ্রযাত্রা নিয়ে ভাবতেন আপাদমস্তক সংগীতের এই মানুষটি। বিশেষ করে বাংলা ব্যান্ড সংগীত কে বিশ্বদরবারে পৌঁণে দিতে তিনি ছিলেন অগ্রগামীদের একজন। তার সেই ভাবনার সূত্রেই প্রায় ৯ বছর আগে কিংবদন্তী এই মিউজিশিয়ান প্রস্তাবনা রাখেন চ্যানেল আই এর ব্যবস্থাপনা পরিচালক ফরিদুর রেজা সাগর এর কাছে এবং দাবি করেন প্রতি বছর ১ ডিসেম্বর দেশের সেরা ব্যান্ডগুলোর উপস্থিতিতে চ্যানেল আই প্রাঙ্গেণে যেন কনসার্ট হয় এবং দিনটিকে যেন ব্যান্ড মিউজিক ডে হিসেবে চিহ্নিত করা হয়।

তার এই পরিকল্পনাকে বাস্তবায়ন করার জন্য গত ৯ বছর ধরে চ্যানেল আই প্রাঙ্গণে ১লা ডিসেম্বর পালিত হচ্ছে ব্যান্ড মিউজিক ডে এবং কনসার্ট। ব্যান্ড সংগীত নিয়ে আইয়ুব বাচ্চুর দেখা সেই স্বপ্ন এখন আরও বিশালতায়। চলতি বছর থেকে আরও বৃহৎ পরিসরে অনুষ্ঠিত হতে যাচ্ছে এই ব্যান্ড মিউজিক ফেস্ট। বাংলা ব্যান্ড মিউজিক নিয়ে আইয়ুব বাচ্চুর স্বপ্ন এবং চ্যানেল আইয়ের সেই উদ্যোগের সাথে এবার যুক্ত হলো বাংলাদেশ মিউজিক্যাল ব্যান্ড এসোসিয়েশন (বামবা)।

আসন্ন ‘বামবা-চ্যানেল আই ব্যান্ড মিউজিক ফেস্ট ২০২২’ পাওয়ার্ড বাই গান বাংলা সম্পর্কে বিস্তারিত তুলে ধরতেই সংবাদ সম্মেলনের আয়োজন করে চ্যানেল আই ও বামবা। চ্যানেল আই প্রাঙ্গণে আয়োজিত সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন চ্যানেল আইয়ের ব্যবস্থাপনা পরিচালক ফরিদুর রেজা সাগর, চ্যানেল আইয়ের পরিচালক ও বার্তা প্রধান শাইখ সিরাজ, ব্যান্ড মিউজিক ফেস্ট ২০২২, প্রকল্প পরিচালক ইজাজ খান স্বপন, বামবার সভাপতি হামিন আহমেদ সহ দেশ সেরা ব্যান্ডগুলোর প্রতিনিধিরা।

সংবাদ সম্মেলনে ‘বামবা-চ্যানেল আই ব্যান্ড মিউজিক ফেস্ট ২০২২’ বিস্তারিত তুলে ধরেন প্রকল্প পরিচালক ইজাজ খান স্বপন। তিনি বলেন-এখন থেকে প্রতি বছর ডিসেম্বরের ১ তারিখে দেশজুড়ে পালিত হবে ‘ব্যান্ড মিউজিক ডে’ এবং ডিসেম্বরের প্রথম শুক্রবার অনুষ্ঠিত হবে ‘বামবা চ্যানেল আই ব্যান্ড মিউজিক কনসার্ট’। এবছর ঢাকায় কনসার্ট অনুষ্ঠিত হবে ২ ডিসেম্বর (শুক্রবার) আর্মি স্টেডিয়ামে। ১লা ডিসেম্বর ১১টায় চ্যানেল আই প্রাঙ্গন থেকে ব্যান্ড মিউজিক ডে এর উদ্বোধন করা হবে। প্রধান অতিথি হিসেবে থাকবেন সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ এবং বিশেষ অতিথি হিেিসবে থাকবেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ.ক.ম. মোজাম্মেল হক। উদ্বোধনী অনুষ্ঠানে আরও উপস্থিত থাকবেন বামবার তালিকাভুক্ত ৫২টি ব্যান্ডের সদস্যবৃন্দ। এ অনুষ্ঠানের মধ্যে দিয়ে স্মরন করা হবে আজম খান, আইয়ুব বাচ্চু, লাকী আখন্দসহ প্রয়াত ব্যান্ড তারকাদের।

এইবারের কনসার্ট এ অংশগ্রহনকারী ১৬ টি ব্যান্ডের নাম ঘোষনা করেন। কনসার্টে অংশগ্রহনকারী ব্যান্ড সমূহ হচ্ছে-নগর বাউল, মাইলস, ওযারফেইজ, সোলস, রেঁনেসা, ফিডব্যাক, অর্থহীন, মাকসুদ ও ঢাকা, অবসিউর, দলছুট, আর্টসেল, শিরোনামহীন, ভাইকিংস, ক্রিপটিকফেইট, পেন্টাগন ও পাওয়ারসার্জ। মিউজিক ফেস্ট এর আয়োজক চ্যানেল আই এবং বামবা। আয়োজকরা জানান, ২ ডিসেম্বর আর্মি স্টেডিয়ামে অনুষ্ঠিতব্য দেশের সবচেয়ে বড় কনসার্ট উপভোগ করতে প্রবেশে মূল্য রাখা হয়েছে ৫০০ টাকা। আগ্রহীরা www.gertsetrock.com  এর ওয়েব সাইটে লগ-ইন করে টিকেট সংগ্রহ করতে পারবেন। ছবিঃ নাসির ও মিন্টু।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image