• ঢাকা
  • শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০ বঙ্গাব্দ; ২৯ মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

নারীর নিরাপত্তায় রাজধানীর ১০৮ বাসে সিসি ক্যামেরা


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: রবিবার, ১৬ অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ, ০২:০১ পিএম
নারীর নিরাপত্তায়
রাজধানীর ১০৮ বাসে সিসি ক্যামেরা

নিউজ ডেস্ক : রাজধানীর ১০৮টি বাসে নারীদের নিরাপত্তায় সিসিটিভি ক্যামেরা স্থাপন করা হয়েছে। নারী ও শিশু মন্ত্রণালয়ের অধীনে এসব ক্যামেরা স্থাপন করা হলো।রোববার মিরপুরের বেরিবাঁধসংলগ্ন সৈয়দ নজরুল ইসলাম কনভেনশন সেন্টারে এ উপলক্ষে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়। দিপ্ত ফাউন্ডেশনের সহযোগিতায় মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় এই উদ্যোগ নিয়েছে।

উদ্বোধনী দিনে ৪টি বাস কোম্পানির পঁচিশটি ও একটি পরিবহনের আটটিসহ মোট ১০৮টি বাসে সিসি ক্যামেরা লাগানো হয়েছে। আগামী তিন বছর এ ক্যামেরা স্থাপন ও মেইনটেনেন্সে খরচ ব্যয় হবে ২ কোটি ৬৬ লাখ টাকা।

রাজধানী সুপার সার্ভিস লিমিটেডের ঢাকা টু ডেমরা স্টাফ কোয়ার্টার রুট, বসুমতি ট্রান্সপোর্টের গাবতলী টু গাজীপুর রুট, প্রজাপতি পরিবহন লিমিটেডের মোহাম্মদপুর টু আবদুল্লাহপুর রুট, এবং পরিস্থান পরিবহনের ঘাটারচর টু আব্দুল্লাহপুর রুটের পঁচিশটি করে বাস এবং গাবতলী এক্সপ্রেসের গাবতলী টু সায়েদাবাদ রুটের আটটি বাসে প্রাথমিক পর্যায়ে সিসি ক্যামেরা স্থাপন করা হয়েছে।

অনুষ্ঠানের প্রধান অতিথি ছিলেন- মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী ফজিলাতুন নেসা ইন্দিরা। 

প্রধান অতিথির বক্তব্যে প্রতিমন্ত্রী ফজিলাতুন নেসা ইন্দিরা বলেন, ঢাকা শহরের গণপরিবহনে যাতায়াতের সময় যেকোনো ধরনের অবাঞ্ছিত ঘটনা থেকে নারীরা যাতে সুরক্ষিত থাকে সেই বিষয়ে সার্বিক সহযোগিতা নিশ্চিত করতে এই উদ্ভাবনী কর্মসূচি সবাইকে উৎসাহিত করবে বলে আশা করা যায়। এর ফলে গণপরিবহন নারীবান্ধব এবং নিরাপদ হবে।

দিপ্ত ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক জাকিয়া কে হাসান অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন এবং একটি অডিও ভিজুয়ালের মাধ্যমে কর্মসূচির সার্বিক পরিকল্পনা এবং তথ্য উপাত্ত তুলে ধরেন। দীপ্ত পরিবহনের তথ্য মতে, গণপরিবহনে ৬৩ শতাংশ নারী যাত্রী হয়রানির শিকার।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের সচিব মো. হাসানুজ্জামান কল্লোল। এছাড়াও অনুষ্ঠানে মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় ছাড়াও সংশ্লিষ্ট অন্য মন্ত্রণালয়ের কর্মকর্তাসহ স্থানীয় রাজনৈতিক নেতা, বাস মালিক, বাসচালক, স্টাফ, হেলপার, যাত্রীসহ অন্যরা উপস্থিত ছিলেন।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image