• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৬ শ্রাবণ ১৪২৯ বঙ্গাব্দ; ১১ আগষ্ট, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

ভর্তি পরীক্ষার্থীদের পদচারণায় প্রাণবন্ত কুবি


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: রবিবার, ১৭ অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ, ০৬:৪৬ পিএম
ভর্তি পরীক্ষার্থীদের পদচারণায় প্রাণবন্ত কুবি
পরীক্ষার্থীদের পদচারণায় প্রাণবন্ত কুবি

কুবি প্রতিনিধি: গুচ্ছভুক্ত ২০টি সাধারণ এবং বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা শুরু হয়েছে আজ রোববার (১৭ ই অক্টোবর)। ইতোমধ্যে ভর্তি পরীক্ষা নিতে যাবতীয় প্রস্তুতি সম্পন্ন করেছে কুমিল্লা বিশ্ববিদ্যালয় (কুবি) কেন্দ্রও। দুপুর ১২ টা থেকে ১ টা পর্যন্ত চলমান গুচ্ছ পদ্ধতির "এ" ইউনিটের ভর্তি পরীক্ষার্থীদের পদচারণায় মুখরিত হচ্ছে কুবি ক্যাম্পাস প্রাঙ্গন। আজকের পরীক্ষায় অংশ নিবে ২,৫০৫ জন শিক্ষার্থী।

সরেজমিনে ঘুরে দেখা যায়, যথাযথ স্বাস্থ্যবিধি মেনে শিক্ষার্থীরা প্রবেশ করছে। বিশ্ববিদ্যালয়ের প্রতিটা অনুষদের সামনে ও গুরুত্বপূর্ণ জায়গায় সিট প্লান ঝুলিয়ে দেয়া হয়েছে। এছাড়া করোনার মধ্যে একাডেমিক পরীক্ষা নেয়ার সময় স্বাস্থ্য সুরক্ষা নিশ্চিতের জন্য যে বেসিনগুলো লাগানো হয়েছে, সেখানে  পরিষ্কার পানি ও হাত ধোয়ার জন্য সাবানের ব্যবস্থা রাখা হয়েছে। এছাড়া প্রত্যেকটি পরীক্ষা হল স্যানিটাইজ করা হচ্ছে।

পরীক্ষার  সার্বিক অবস্থা নিয়ে এ ইউনিটের ভর্তি পরীক্ষা কমিটির সদস্য সচিব ও কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের সহকারী অধ্যাপক পার্থ চক্রবর্ত্তী বলেন, 'আমরা বেশ কয়েকদিন আগে থেকে কাজ করছি। ফলে আমাদের সার্বিক প্রস্তুতি প্রায় শেষ৷ গতকাল আমরা আসন বিন্যাস, সিট ট্যাগ সহ ভর্তি পরীক্ষার যাবতীয় কাজ শেষ করেছি।'

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) ও কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ভর্তি পরীক্ষা কমিটি ২০২০-২১ এর সদস্য সচিব অধ্যাপক ড. মো: আবু তাহের বলেন, 'আমাদের সকল প্রস্তুতি সম্পূর্ণ। এখানে ২,৫০৫ জন শিক্ষার্থী পরীক্ষা দিবে ৫৮ টি কক্ষে। এ পরীক্ষা উপলক্ষ্যে যত ধরনের স্বাস্থ্য সুরক্ষার বিষয় আছে সবগুলো নেয়া হয়েছে। আশা করি কোনো ঝামেলা ছাড়াই গুচ্ছের পরীক্ষাগুলো সম্পূর্ণ হবে।'

বিশ্ববিদ্যালয় প্রশাসন ছাড়াও গুচ্ছ পদ্ধতির ভর্তি পরীক্ষা উপলক্ষ্যে মাঠে থাকবে বিশ্ববিদ্যালয়ের শাখা ছাত্রলীগ, বিভিন্ন আঞ্চলিক সংগঠন ও স্বেচ্ছাসেবী সংগঠন বিএনসিসি, রোভার স্কাউট।

উল্লেখ্য, গুচ্ছ পদ্ধতিতে 'এ', 'বি', 'সি' ইউনিট মিলিয়ে কুমিল্লা বিশ্ববিদ্যালয় সহ মোট ২০ টি বিশ্ববিদ্যালয় একযোগে ভর্তি পরীক্ষা হবে। এ তিন ইউনিটে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে পরীক্ষা দিবে ৭,০২৬ জন পরীক্ষার্থী।

ঢাকানিউজ২৪.কম /

শিক্ষা বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image