• ঢাকা
  • শুক্রবার, ২৮ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ; ১২ জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

যুক্তরাষ্ট্রের ভিসানীতি বাংলাদেশিদের জন্য অবমাননাকর: গণতন্ত্র মঞ্চ


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শুক্রবার, ২৬ মে, ২০২৩ খ্রিস্টাব্দ, ০৩:০৫ পিএম
গণতন্ত্র মঞ্চের কেন্দ্রীয় পরিচালনা পরিষদে
গণতন্ত্র মঞ্চের কেন্দ্রীয় পরিচালনা পরিষদ

নিউজ ডেস্ক:  গণতন্ত্র মঞ্চের নেতারা বলেছেন, বাংলাদেশের আগামী জাতীয় সংসদ নির্বাচন সামনে রেখে যুক্তরাষ্ট্রের নতুন ভিসানীতি বাংলাদেশের জন্য লজ্জার কারণ। আগামীতে সুষ্ঠু নির্বাচন ও গণতান্ত্রিক প্রক্রিয়ায় বাধা দিলে সংশ্লিষ্ট ব্যক্তিদের যুক্তরাষ্ট্রের ভিসা না দেওয়ার ঘোষণা বাংলাদেশ ও জনগণের জন্য চরম অবমাননাকর। উদ্ভূত পরিস্থিতির দায় বর্তমান সরকারের।

বৃহস্পতিবার বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সংহতি মিলনায়তনে গণতন্ত্র মঞ্চের কেন্দ্রীয় পরিচালনা পরিষদের সভায় নেতারা এসব কথা বলেন।

তাঁরা বলেন, আওয়ামী লীগ সরকার প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ নির্বাচনী ব্যবস্থাকে ধ্বংস, রাজনৈতিক বিরোধীদের ওপর  দমনপীড়ন, রাষ্ট্রীয় সন্ত্রাস, বিরোধীদের শান্তিপূর্ণ সভা, সমাবেশ ও মিছিলে হামলা, হয়রানিমূলক মামলা, গ্রেপ্তার, গণমাধ্যমসহ নাগরিকদের কণ্ঠরোধ, সর্বোপরি নিয়মতান্ত্রিক গণতান্ত্রিক পথে সরকার পরিবর্তনের পথ রুদ্ধ করে রাখায় এ রকম অপমানজনক নজিরবিহীন পরিস্থিতির সৃষ্টি হয়েছে। বাংলাদেশের মানুষ ও বিরোধী দল গত প্রায় দেড় দশক রাজনৈতিকভাবে অবরুদ্ধ পরিস্থিতির মুখোমুখি। আন্তর্জাতিক সম্প্রদায় এখন সেসব নিয়ে তাদের অবস্থান ব্যক্ত করছে।

নেতারা বলেন, এ পরিস্থিতি থেকে বেরিয়ে আসতে অবিলম্বে সরকারকে পদত্যাগ করতে হবে। অন্তর্বর্তীকালীন সরকার প্রতিষ্ঠা, জাতীয় সংসদ বাতিল এবং গণতান্ত্রিক পরিবেশে অবাধ, নিরপেক্ষ ও বিশ্বাসযোগ্য জাতীয় নির্বাচন দিতে হবে।

সভায় আগামী সোমবার সকাল ১১টায় মালিবাগ রেলগেটের সামনে থেকে বাড্ডা পর্যন্ত গণতন্ত্র মঞ্চের ঢাকা উত্তরের পদযাত্রা কর্মসূচি সফল করার আহ্বান জানানো হয়।

মঞ্চের সমন্বয়ক বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হকের সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান মান্না, ভাসানী অনুসারী পরিষদের আহ্বায়ক শেখ রফিকুল ইসলাম বাবলু, রাষ্ট্র সংস্কার আন্দোলনের সমন্বয়ক অ্যাডভোকেট হাসনাত কাইয়ুম, জেএসডির সহসভাপতি সিরাজ মিয়া, গণসংহতি আন্দোলনের সম্পাদক পরিষদের সদস্য বাচ্চু ভূঁইয়া প্রমুখ।

ঢাকানিউজ২৪.কম /

আরো পড়ুন

banner image
banner image