• ঢাকা
  • শুক্রবার, ২১ মাঘ ১৪২৯ বঙ্গাব্দ; ০৩ ফেরুয়ারী, ২০২৩ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

গৌরীপুরে ছাত্রলীগের কমিটি ঘোষণায় বিক্ষোভ


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শুক্রবার, ০৯ ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, ০১:০৫ পিএম
গৌরীপুরে ছাত্রলীগের কমিটি ঘোষণায়
বিক্ষোভ

শফিকুল ইসলাম মিন্টু, গৌরীপুর (ময়মনসিংহ) প্রতিনিধি: ময়মনসিংহের গৌরীপুরে নবঘোষিত বাংলাদেশ ছাত্র লীগ, গৌরপুর উপজেলা কমিটি বৃহস্পতিবার (৮ডিসেম্বর) বিকালে বঙ্গবন্ধু চত্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করে। 

অপরদিকে প্রেস বিজ্ঞপ্তি দিয়ে ছাত্রলীগের নতুন কমিটি ঘোষণা মঙ্গলবার রাতে বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়লে ছাত্রলীগের একাংশের নেতাকর্মীরা বিক্ষুব্ধ হয়ে ওঠে। তারা নতুন কমিটি বাতিলের দাবিতে ওই রাতেই বিক্ষোভ মিছিল করে এবং জেলা ছাত্রলীগের সভাপতি আল আমিনের কুশপুত্তলিকাও দাহ করে। 

আলী ইকরাম রনিকে সভাপতি ও সাব্বির আহমেদ রাসিককে সাধারণ সম্পাদক করে ৪ ডিসেম্বর রোববার বাংলাদেশ ছাত্রলীগ, গৌরীপুর উপজেলা শাখায় নতুন কমিটি ঘোষণা করা হয়। এ কমিটির অনুমোদন দেয় ময়মনসিংহ জেলা ছাত্রলীগের সভাপতি মোহাম্মদ আল আমিন ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক ইমরান হোসেন অলি। 

জেলা ছাত্রলীগের সভাপতি মো. আল আমিন তার নিজস্ব ফেসবুকে ৫ ডিসেম্বর রাত ৭টা ৩১ মিনিটে এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এ কমিটির গঠনের বিষয়টি নিশ্চিত করেন। তবে জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক পদে ৫ ডিসেম্বর পুর্নবহাল হয়েছেন হুমায়ুন কবীর। তিনি বলেন, আমাকে পুনর্বহালের পর ব্যাকডেটে (পূর্বের তারিখ) গৌরীপুরসহ ময়মনসিংহ জেলার যে ৯টি ইউনিটের কমিটি ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদকের স্বাক্ষরে ঘোষণা করা
হয়েছে-তা অবৈধ ও গঠনতন্ত্রবিরোধী। গঠনতন্ত্র অনুযায়ী নতুন কমিটি নির্বাচনের ক্ষমতা সভাপতি ও সাধারণ সম্পাদকের।

এ কমিটি ঘোষণার প্রতিবাদে পৌর ছাত্রলীগের সভাপতি আল হোসাইনের নেতৃত্বে নেতাকর্মীরা বিক্ষোভ মিছিল করে। একই সময়ে নতুন কমিটিকে স্বাগত জানিয়ে ছাত্রলীগের রাসিক গ্রæপের নেতাকর্মীরা শহরে আনন্দ মিছিল বের করে। দুটি মিছিল রাত সাড়ে ৯টার দিকে পৌর শহরের ঐতিহাসিক শহীদ হারুণ পার্ক এলাকায় মুখোমুখি হয়। 

এসময় দুগ্রুপের মাঝে ধাওয়া-পালটা ধাওয়া হয়। অপরদিকে উপজেলা ছাত্রলীগের সভাপতি উত্তম সরকার ও সাধারণ সম্পাদক মোফাজ্জল হোসেনের নেতৃত্বাধীন ছাত্রলীগের কমিটি বহাল রাখার দাবি জানিয়ে ছাত্রলীগের একাংশের নেতাকর্মীরা মিছিল বের করে। এসময় তারা জেলা ছাত্রলীগের সভাপতি আল আমিনের কুশপুত্তলিকাও দাহ করে। 

ঢাকানিউজ২৪.কম / কেএন

সংগঠন সংবাদ বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image