• ঢাকা
  • রবিবার, ৭ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ; ২২ মে, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

এমএমসি এর সার্জারি বিভাগের প্রধানের অপসারণ দাবিতে মানববন্ধন


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বৃহস্পতিবার, ২৪ ফেরুয়ারী, ২০২২ খ্রিস্টাব্দ, ০৭:৪৩ পিএম
সার্জারি বিভাগের প্রধানের অপসারণ দাবিতে মানববন্ধন
এমএমসি এর মানববন্ধন করেছেন শিক্ষার্থীরা

নিজস্ব প্রতিবেদক, ময়মনসিংহ:  ময়মনসিংহ মেডিক্যাল কলেজের ৫৩ ব্যাচের শিক্ষার্থীকে যৌন হয়রানির অভিযোগ এনে মানববন্ধন করেছেন শিক্ষার্থীরা।  শিক্ষার্থীকে কু-প্রস্তাব দেওয়ায় মেডিক্যাল কলেজটির সার্জারি বিভাগের বিভাগীয় প্রধান ডা. আবুল কালাম আজাদের অপসারণ ও বিচার দাবি করেছেন তারা।

বুধবার (২৩ ফেব্রুয়ারি) দুপুরে ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতাল গেটের সামনে ঘণ্টাব্যাপী এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।

শিক্ষার্থীরা বলেন, শুধু এখন নয়, তিনি বারবার শিক্ষার্থীদের কু-প্রস্তাব দিয়ে আসছেন। শিক্ষকরা আমাদের পিতার মতো। তারা যদি আমাদের সঙ্গে এমন আচরণ করেন তাহলে আমরা কোথায় যাবো এবং কার কাছ থেকে আদর্শ শিক্ষা গ্রহণ করবো? আমরা এর বিচার চাই। আর কেউ যেন শিক্ষার্থীদের সঙ্গে এমন আচরণ না করে। এ বিষয়ে প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেন তারা।

তবে অভিযোগ অস্বীকার করে সার্জারি বিভাগের প্রধান সহযোগী অধ্যাপক ডা. আবুল কালাম আজাদ দাবি করেন, সার্জারি বিভাগের ফাইনাল পরীক্ষায় এম-৫৩ ব্যাচের ২২০ জন শিক্ষার্থীর মধ্যে ৪৬ জন ফেল করেছে। এই ফেল করা শিক্ষার্থীরা পড়াশোনা ছাড়াই ডাক্তার হতে চায়। কিছু শিক্ষার্থী একটি ব্যানারে আমার বিরুদ্ধে ষড়যন্ত্রে নেমেছে।

তিনি আরও দাবি করেন, আমি দায়িত্বে থাকা অবস্থায় তারা পাস করতে পারবে না, এই ভাবনা থেকেই আমাকে মেডিক্যাল কলেজ থেকে সরানোর জন্য তারা আন্দোলন কর্মসূচি পালন করছে। আমার বিরুদ্ধে আনা অভিযোগ সম্পূর্ণ মিথ্যা এবং বানোয়াট। প্রশাসন তদন্ত করলে সত্য ঘটনা বের হয়ে আসবে।

এ বিষয়ে ময়মনসিংহ মেডিক্যাল কলেজের অধ্যক্ষ ডাঃ চিত্ত রঞ্জন দেবনাথ বলেন, ‘আমি জরুরি কাজে বাইরে আছি। কাজ শেষ করে কলেজে এসে শিক্ষক এবং শিক্ষার্থীদের সঙ্গে বসে এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেবো।’

ঢাকানিউজ২৪.কম /

অপরাধ বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image