• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৫ আষাঢ় ১৪২৯ বঙ্গাব্দ; ৩০ জুন, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

দিনাজপুরে ঐতিহ্যবাহী চড়ক পূজা অনুষ্ঠিত


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শনিবার, ১৬ এপ্রিল, ২০২২ খ্রিস্টাব্দ, ০৪:৪১ পিএম
ঐতিহ্যবাহী চড়ক পূজা অনুষ্ঠিত
পূজা অনুষ্ঠিত

দিনাজপুর প্রতিনিধি: আনন্দ উৎসব পরিবেশে চৈত্র সংক্রান্তির মহা মিলন উপলক্ষ্যে শনিবার  সকালে দিনাজপুর সদর উপজেলার ৪নং শেখপুরা ইউনিয়নের উত্তর গোপালপুর শিব-দূর্গা মদির কমিটির আয়োজনে এ চড়ক পূজা অনুষ্ঠিত হয়েছে।

হিন্দু ধর্মের  মাকালী, মনসা, শিতলা মাতা ও বুড়ি মাতাকে  সন্তুষ্টি করতে এই চরক পূজার আয়োজন  করা হয়। এই চরক পূজাটি ব্রিটিশ আমল থেকে প্রতিবছর অনুষ্ঠিত হয়ে আসছে।

পূজারী সম্ভু নাথ রায় জানান গত ১৯ বছর ধরে  পিঠে বর্শি গেথে চরকিতে  ঘুরে  পূজা অর্চনা করছি। ভক্তদের মনসা কামনায় আমি ঠাকুরের আর্শিবাদে  এই অনুষ্ঠান করে  আসছি। এখানে চরক পূজা দেখার জন্য বিভিন্ন এলাকা থেকে শত শত মানুষ ভিড় জমায়।

চরক পূজা উদযাপন কমিটির সদস্য সচীব মিহির কুমার রায় বলেন, কালী, মনসা, শিতলা মাতা ও বুড়ি মাতাক সন্তুষ্টি করতে এই চরক পূজা করা হয়। হিন্দু ধর্মীয় এই ঐতিহ্য ধরে  রাখতে  ভক্তদের আর্থিক সহযোগিতায় অনুষ্ঠিত হয় এই পূজা।

পূজাআর্চনা কমিটির সভাপতি অজিত অধিকারী, সহ-সভাপতি নির্মল কুমার রায়, সাধারণ সম্পাদক ননি গোপাল রায়, সহ-সাধারণ সম্পাদক রাধেশ চন্দ্র  রায়, কোষাধ্যক্ষ ঠাকুর দাস রায় ও চরক পূজা উদযাপন কমিটির সদস্য সচীব মিহির কুমার রায় সহ শত শত ভক্ত বৃন্দ উপস্থিত ছিলেন।

ঢাকানিউজ২৪.কম / মোঃআব্দুস সাত্তার/কেএন

সংগঠন সংবাদ বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image