• ঢাকা
  • রবিবার, ৭ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ; ২২ মে, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

কাজী আরেফ আহমেদ এর মৃত্যুবার্ষিকী


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বুধবার, ১৬ ফেরুয়ারী, ২০২২ খ্রিস্টাব্দ, ০৫:০৬ পিএম
সন্ত্রাস বিরোধী সমাবেশে প্রকাশ্য দিবালোকে পরিকল্পিতভাবে হত্য
কাজী আরেফ আহমেদ

নিউজ ডেস্ক:   আজ ১৬ ফেব্রুয়ারি ২০২২, সম্মিলিত সামাজিক আন্দোলনের অন্যতম প্রতিষ্ঠাতা জাতীয় বীর কাজী আরেফ আহমেদের ২৩তম মৃত্যুবার্ষিকী এবং জাতীয় নেতা পীর হবিবুর রহমানের ১৮তম মৃত্যু দিবস উপলক্ষে সম্মিলিত সামাজিক আন্দোলন প্রয়াত নেতৃবৃন্দের স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা জ্ঞাপন করছে।

সম্মিলিত সামাজিক আন্দোলন মনে করে ১৯৯৯ সালে জাতীয় বীর কাজী আরেফ আহমেদ কে সন্ত্রাস বিরোধী সমাবেশে প্রকাশ্য দিবালোকে পরিকল্পিতভাবে হত্যা করা হয়। কাজী আরেফ আহমেদ ছিলেন সন্ত্রাসবাদ, জঙ্গিবাদ, মাফিয়া বেষ্টিত রাজনীতির বিরুদ্ধে একজন লড়াকু সৈনিক। তাঁকে হত্যার মধ্য দিয়ে মাফিয়া চক্র এদেশে মুক্তিযুদ্ধের অসাম্প্রদায়িক চেতনার ধারাকে বাঁধাগ্রস্থ করতে চেয়েছে। আমরা মনেকরি এই দুষ্ট চক্রের মূল উপাটন করতে হবে। ইতোমধ্যে বিচারিক আদালতে কয়েকজন চিহ্নিত সন্ত্রাসীদের বিচার করা হলেও তা এখনো সম্পূর্ণ কার্যকর করা হয়নি। আমরা দ্রæততম সময়ে এই রায় কার্যকর করার দাবি জানাচ্ছি।

অন্যদিকে জাতীয় নেতা পীর হবিবুর রহমান ছিলেন একজন ভাষা সৈনিক, মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, জাতির পিতা বঙ্গবন্ধু’র ঘনিষ্টজন। দেশের প্রগতিশীল, গণতান্ত্রিক আন্দোলনের আমৃত্যু একজন নিবেদিত প্রাণপুরুষ ছিলেন পীর হবিবুর রহমান। তাঁর মৃত্যুতে দেশের প্রগতিশীল, গণতান্ত্রিক রাজনীতিতে শূণ্যতা নেমে এসেছে। আজকে এই দিনে প্রয়াত কাজী আরেফ আহমেদ ও পীর হবিবুর রহমানের মতো বীর মুক্তিযোদ্ধাদের প্রতি আমাদের কৃতজ্ঞতা।

একইসাথে তাঁদের স্বপ্নের শোষণ, বঞ্চনামুক্ত ও অসাম্প্রদায়িক বাংলাদেশ প্রতিষ্ঠার কাজকে অগ্রসর করে নেবার দৃঢ় অঙ্গিকার আমাদের।

ঢাকানিউজ২৪.কম /

স্মরণীয় ও বরণীয় বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image