• ঢাকা
  • শুক্রবার, ৬ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ; ২০ মে, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

আগামী ২ সপ্তাহ শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকবে: স্বাস্থ্যমন্ত্রী


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শুক্রবার, ২১ জানুয়ারী, ২০২২ খ্রিস্টাব্দ, ১২:৩১ পিএম
দুই সপ্তাহের জন্য শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ
সভায় স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক

ডেস্ক রিপোর্টার: স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেছেন, করোনা সংক্রমন বাড়ায় আগামী ২ সপ্তাহ শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকবে। শুক্রবার (২১ জানুয়ারি) রাজধানীর মহাখালিতে স্বাস্থ্য অধিদপ্তরে সাংবাদিকদের একথা বলেন তিনি।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, করোনা সংক্রমণ কিছুটা কমে আসায় আমরা স্কুল-কলেজ চালু করেছিলাম। হঠাৎ করেই স্কুল-কলেজে সংক্রমণের হার বেড়ে যাচ্ছে। শিক্ষার্থীরা অসুস্থ হয়ে হাসপাতালে ডাক্তারের কাছে চিকিৎসা নিতে আসছে। এটা আশঙ্কাজনক। এমন অবস্থায় আমরা মাননীয় প্রধানমন্ত্রীর সঙ্গে আলোচনা করে। শুক্রবার থেকে আগামী ৬ ফেব্রুয়ারি পর্যন্ত আগামী দুই সপ্তাহ আমরা স্কুল-কলেজ ও বিশ্ববিদ্যালয় বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছি। বন্ধ আরও বাড়ানো হবে কি না সংক্রমণের হার দেখে পরবর্তীতে সিদ্ধান্ত নেয়া হবে।

তিনি বলেন, সারাবিশ্বের মত বাংলাদেশেও কোভিড পরিস্থিতির অবনতি হয়েছে। এটা আশংকাজনক। স্বাস্থ্যবিধি ঠিকমত না মানায় কোভিড রোগীর সংখ্যা বাড়ছে। এরইমধ্যে রাজধানীর হাসপাতালগুলোর ৩৩ শতাংশ শয্যাতেই করোনা রোগী ভর্তি। অফিস আদালত অর্ধেক জনবল দিয়ে চলবে। অফিস আদালতের বিষয়ে সিদ্ধান্ত হয়ে গেছে, প্রজ্ঞাপন শিগগিরই জারি করা হবে।

তিনি আরও বলেন, যে কোন সামাজিক অনুষ্ঠানে ১০০'র বেশি মানুষ থাকতে পারবেনা। যারা থাকবেন তাদের কোভিড টিকা সনদ থাকতে হবে। জনগণ স্বাস্থ্যবিধি মানছেনা বলেই সংক্রমণ রোধ করা যাচ্ছেনা। বিপিএল, বাণিজ্যমেলা, বইমেলাসহ যে কোন আয়োজনে যেতে হলে টিকা এবং করোনা পরীক্ষার সনদ নিয়ে যেতে হবে। পর্যটনকেন্দ্রগুলোর বিষয়েও একই সিদ্ধান্ত। নিজেদের সুরক্ষার জন্যেই সরকারের দেয়া বিধি নিষেধ মানতে হবে। এসব সিদ্ধান্ত বাস্তবায়নের দায়িত্ব আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর।

ঢাকানিউজ২৪.কম / কেএন

জাতীয় বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image