• ঢাকা
  • বুধবার, ৮ শ্রাবণ ১৪৩১ বঙ্গাব্দ; ২৪ জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

খাল ও সড়ক দখল: সাদিক অ্যাগ্রোতে উচ্ছেদ অভিযান


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বৃহস্পতিবার, ২৭ জুন, ২০২৪ খ্রিস্টাব্দ, ০৫:১৫ পিএম
খাল ও সড়ক দখল, সাদিক অ্যাগ্রোতে, উচ্ছেদ অভিযান
ছবি-সংগৃহীত।

নিউজ ডেস্ক : ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) মোহাম্মদপুর বেড়িবাঁধ এলাকায় অবস্থিত সাদিক অ্যাগ্রোতে সরকারি খাল ও সড়কের জায়গা দখল করে খামার স্থাপনের অভিযোগে উচ্ছেদ অভিযান শুরু করেছে। অভিযানের আগাম খবর পেয়ে সাদিক অ্যাগ্রো বেশ কিছু গরু সরিয়ে নেয় এবং নিজ উদ্যোগে কিছু অস্থায়ী স্থাপনা সরিয়ে ফেলে।

বৃহস্পতিবার সোয়া ১২টার দিকে ডিএনসিসির সম্পত্তি বিভাগের মোতাকাব্বীর আহমেদ এবং নির্বাহী ম্যাজিস্ট্রেট মাহবুব হাসানের নেতৃত্বে অভিযান শুরু হয়। প্রায় ৪০ মিনিটের অভিযানে সাদিক অ্যাগ্রোর মূল অংশ উপড়ে ফেলা হয়।

সাদিক অ্যাগ্রোর মালিক মোহাম্মদ ইমরান হোসাইন উচ্ছেদ অভিযানকে স্বাগত জানিয়ে জানান, তিনি জমির মালিক নন, একজন ভাড়াটিয়া। তাই উচ্ছেদ অভিযানে তার কোনো সমস্যা নেই এবং তিনি অন্য জায়গায় চলে যাবেন। অভিযান শুরুর আগে তিনি নিজের লোকজন দিয়ে স্থাপনার গুরুত্বপূর্ণ জিনিস সরিয়ে নেন এবং অনেক পশু আগের রাতেই সরিয়ে ফেলেন।

ইমরান হোসাইন দাবি করেন, সিটি করপোরেশন যে জায়গাটা খাল বলে দাবি করছে, সেটির মালিক তিনি নন। জায়গার মালিক স্থাপনার দ্বিতীয়তলায় থাকেন এবং সবকিছু তার করা। তিনি আরও বলেন, সিটি করপোরেশন যদি মনে করে এটি ভেঙে দিতে পারে।

উল্লেখ্য, ইমরান হোসাইন বাংলাদেশ ডেইরি ফার্মারস অ্যাসোসিয়েশনের (বিডিএফএ) সভাপতি। ঈদুল আজহার আগে ১৫ লাখ টাকার ছাগল বিক্রির ভিডিও প্রকাশের পর সাদিক অ্যাগ্রো নতুন করে আলোচনায় আসে। এরপর এনবিআরের সদস্য মতিউর রহমানের বিপুল অবৈধ সম্পদের তথ্যও সামনে আসে।

ডিএনসিসি বুধবার এক চিঠিতে জানায়, মোহাম্মদপুরের বেড়িবাঁধ সংলগ্ন অবৈধ স্থাপনাসহ খাল ও সড়কের ভূমিতে সাদিক অ্যাগ্রো লিমিটেড কর্তৃক অবৈধভাবে নির্মিত স্থাপনা/দখল উচ্ছেদ করা হবে। অভিযানের নেতৃত্বে ছিলেন ডিএনসিসির অঞ্চল-৫ এর আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা মোতাকাব্বির আহমেদ ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মাহবুব হাসান।

 

ঢাকানিউজ২৪.কম / জেডএস

আরো পড়ুন

banner image
banner image