• ঢাকা
  • বৃহস্পতিবার, ১১ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ২৫ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

আমাদের সকলকে ঐক্য ধরে রাখতে হবে : নৌপরিবহন প্রতিমন্ত্রী


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: মঙ্গলবার, ০২ মে, ২০২৩ খ্রিস্টাব্দ, ১২:৩০ পিএম
আমাদের সকলকে ঐক্য ধরে রাখতে হবে
নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী

ডেস্ক রিপোর্টার : নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বলেছেন, আমাদের সকলকে ঐক্য ধরে রাখতে হবে। বিভিন্ন সমস্যা আলোচনার মধ্য দিয়ে সমাধান করতে হবে। আলোচনার কোনো বিকল্প নেই। তিনি বলেন, বাংলাদেশে শ্রমিকের অধিকার প্রতিষ্ঠিত হবে, মহান মে দিবসের অঙ্গিকার বাস্তবায়ন হবে। বর্তমান সরকার সমন্বিত উন্নয়নের লক্ষ্যেই কাজ করছে। সরকার শ্রমিকের অধিকার প্রতিষ্ঠার মধ্য দিয়েই উন্নত বাংলাদেশ গড়তে চায়।

প্রতিমন্ত্রী ১ মে দিনাজপুরের বোচাগঞ্জস্থ জয়বাংলা ভাস্কর্যের পাদদেশে সম্মিলিত শ্রমিক ঐক্য পরিষদ আয়োজিত মহান মে দিবসের শ্রমিক সমাবেশে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, মে দিবসের সংগ্রাম এখনো শেষ হয়নি। এই সংগ্রাম নীরব। এক সময়ে একজন শ্রমিক এক বেলা ভাতের জন্য সারাদিন পরিশ্রম করেছে। কিন্তু সেই চিত্র এখন আর নেই। দিন বদলে গেছে, বাংলাদেশ বদলে গেছে। এ দিনবদলের অন্যতম কারিগর হলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। জীবনযাত্রার মান বাড়ার পাশাপাশি শ্রমিকদের মজুরিও বেড়েছে। তিনি দিনাজপুরের একমাত্র ভারী শিল্প সেতাবগঞ্জ চিনিকল দ্রুত সময়ে নতুন ব্যবস্থাপনায় চালু করার প্রতিশ্রুতি দিয়ে বলেন, এই চিনিকল নিয়ে অনেক রাজনীতি হয়েছে, আমরা সেই রাজনীতি থেকে বের হয়ে এসেছি। নতুনভাবে এই চিনিকলটি দ্রুত সময়ে চালুর ব্যবস্থা করা হবে।

বোচাগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি আবু সৈয়দ হোসেনের সভাপতিত্বে অন্যান্যের মাঝে বক্তব্য রাখেন বোচাগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার ছন্দা পাল, সেতাবগঞ্জ পৌরসভার মেয়র মোঃ আসলাম. উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোঃ আফছার আলী, উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক আশরাফ আলী তুহিন, শ্রমিক নেতা মানিকুল ইসলাম, মুক্তা, মোঃ আলম প্রমুখ।

পরে প্রতিমন্ত্রী দিনাজপুরের বিরল বাজারে আন্তর্জাতিক শ্রমিক দিবস ও মহান মে দিবস উপলক্ষ্যে বিরল উপজেলার সকল সম্মিলিত শ্রমিক সংগঠন আয়োজিত শ্রমিক সমাবেশে প্রধান অতিথির বক্তৃতা করেন। তিনি বিরলে উপজেলা সম্মিলিত শ্রমিক সংগঠন আয়োজিত র‌্যালিতে অংশ নেন।

প্রতিমন্ত্রী বিকেলে দিনাজপুরের বোচাগঞ্জে মহেশপুর আদিবাসী উচ্চ বিদ্যালয় প্রাঙ্গণে সাঁওতাল বিদ্রোহের স্মৃতি ভাস্কর্য ‘সিধু-কানু’ উদ্বোধন করেন।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image