• ঢাকা
  • শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০ বঙ্গাব্দ; ২৯ মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

সব দিক থেকেই এগিয়ে যাচ্ছে বাংলাদেশ: পরিবেশ উপমন্ত্রী


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: সোমবার, ১০ এপ্রিল, ২০২৩ খ্রিস্টাব্দ, ১১:৩০ এএম
সব দিক থেকেই এগিয়ে যাচ্ছে বাংলাদেশ
পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের উপমন্ত্রী হাবিবুন নাহার

ডেস্ক রিপোর্টার : পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের উপমন্ত্রী হাবিবুন নাহার বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার গতিশীল ও দূরদর্শী নেতৃত্বে বাংলাদেশ সকল দিক থেকেই এগিয়ে যাচ্ছে। তিনি বাংলাদেশকে জলবায়ু পরিবর্তন মোকাবিলায় বিশ্বে রোল মডেলে পরিণত করেছেন। 

৯ এপ্রিল মন্ত্রণালয়ের সভাকক্ষে মন্ত্রণালয়ের এসডিজি অগ্রগতি পর্যালোচনা এবং জ্ঞান ও অভিজ্ঞতা বিনিময় কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে উপমন্ত্রী এসব কথা বলেন।

উপমন্ত্রী বলেন, জলবায়ু পরিবর্তনজনিত কারণে সমুদ্রপৃষ্ঠের উচ্চতা বাড়লে দেশের দক্ষিণাঞ্চল গভীর সংকটে পড়বে। পানির লবণাক্ততা বৃদ্ধিসহ অনেক অঞ্চল পানির নিচে চলে যাবে। এ সংকট হতে পরিত্রাণ পেতে বিশ্ব নেতৃত্বকে আন্তরিকভাবে কাজ করতে হবে।

মন্ত্রণালয়ের সচিব ডক্টর ফারহিনা আহমেদের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন প্রধানমন্ত্রীর কার্যালয়ের এসডিজি বিষয়ক মুখ্য সমন্বয়ক মোঃ আখতার হোসেন এবং বাংলাদেশ পরিসংখ্যান ব্যুরোর মহাপরিচালক মোঃ মতিয়ার রহমান। অন্যান্যের মধ্যে পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (প্রশাসন) ইকবাল আব্দুল্লাহ হারুন, মন্ত্রণালয়ের এসডিজি ফোকাল পয়েন্ট ও যুগ্মসচিব (উন্নয়ন) জাকিয়া আফরোজ, প্রধানমন্ত্রীর কার্যালয়ের এসডিজি বিষয়ক যুগ্মসচিব মোঃ মনিরুল ইসলাম এবং উপসচিব ডক্টর মোঃ সাইফুর রহমান বক্তব্য রাখেন। 

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image