• ঢাকা
  • বুধবার, ১৪ আষাঢ় ১৪২৯ বঙ্গাব্দ; ২৯ জুন, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

নবীজিকে নিয়ে আপত্তিকর মন্তব্য প্রতিবাদে উত্তাল সিলেট, ভারতীয় দূতাবাস ঘেরাওয়ের হুশিয়ারি


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শুক্রবার, ১০ জুন, ২০২২ খ্রিস্টাব্দ, ১২:১২ পিএম
ভারতে নবীজিকে নিয়ে আপত্তিকর মন্তব্য
শ্রীমঙ্গলে প্রতিবাদ মিছিল

স্টাফ রিপোর্টার: সিলেট : প্রতিবাদে উত্তাল সিলেট বিভাগের চার জেলার উপজেলা শহর গুলো।  

ইসলাম ধর্মের সর্বশেষ নবী হজরত মোহাম্মদ (সা.) ও আয়শা সিদ্দিকা (রা.)-কে নিয়ে ভারতের ক্ষমতাসীন দল বিজেপির দুই নেতার মন্তব্যের প্রেক্ষিতে সিলেটেও বিক্ষোভ ও প্রতিবাদ কর্মসূচি পালিত হয়েছে।

শুক্রবার (১০ জুন) জুমার নামাজের পর সিলেটসহ রাজধানীর বিভিন্ন মসজিদ থেকে বিক্ষোভ মিছিল বের করা হয়।

এদিকে মৌলভীবাজার জেলায় বিভিন্ন ইসলামী সংঘঠন গুলো নিজ নিজ ব্যানারে ভারতের ক্ষমতাসীন দলের শীর্ষস্থানীয় নারী পুরুষ নেত্রী নুপুর শর্ম্মা ও জিন্দল টেলিভিশন টক শোতে মহানবীকে নিয়ে আপত্তিকর মন্তব্য করার প্রতিবাদে উত্তাল বিশ্ব মুসলিম উন্মাত গুণ।বিজেপি সরকার প্রবল চাপের মুখে। ভারতের কলকাতাতে জাতীয় সড়ক গুলো ঘন্টা পর ঘন্টা অবরোধ করে রাখা হচ্ছে।  

রাজনগর, কুলাউড়া, বড়লেখা, জুড়ি, কমলগঞ্জ, শ্রীমঙ্গলে প্রতিবাদ সভা,বিক্ষোভ সভা অনুষ্ঠিত হয়েছে।

মিছিল শেষে প্রতিবাদ সমাবেশ থেকে মহানবীকে নিয়ে বিজেপি নেতাদের বিতর্কিত মন্তব্যের জাতীয় সংসদে নিন্দা প্রস্তাব আনার আহ্বান জানানো হয়।মিছিলে ‘বিশ্বনবীর অপমান মানবে না মুসলমান’, ‘নূপুর শর্মার ফাঁসি চাই’ এমন স্লোগান দিতে শোনা যায়।

প্রতিবাদ সমাবেশে ভারতের ক্ষমতাসীন দলের দুই নেতার মন্তব্যের প্রেক্ষিতে ভারতীয় পণ্য বর্জনের ডাক দেওয়া হয়।সমাবেশে বক্তারা রাষ্ট্রীয় পর্যায়ে নিন্দা প্রস্তাব জানানো না হলে আন্দোলনের হুশিয়ারি দেন।বাদ জুমা সিলেটের সিটি পয়েন্টে প্রতিবাদ বিক্ষোভ মিছিল ও সমাবেশের ডাক দেয় বাংলাদেশ জাতীয় ইমাম সমিতি সিলেট মহানগর। সেখান থেকে শুরু হওয়া মিছিল নগরের কয়েকটি রাস্তা প্রদক্ষিণ করে। এছাড়াও নগরের বিভিন্ন এলাকায় স্থানীয়ভাবে মিছিল-সমাবেশ হয়েছে।
 
নুপুর শর্ম্মা ও জিন্দল'র ফাঁসি ও তাদের দ্রুত আইনের আওতায় আনা হউক। বাংলাদেশে থাকা  ভারতীয় দূতাবাস  ঘেরাও করার হুশিয়ারি, তাদের পণ্য বয়কট করা হউক।

ঢাকানিউজ২৪.কম / মো: জহিরুল ইসলাম/কেএন

সারাদেশ বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image