• ঢাকা
  • শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০ বঙ্গাব্দ; ২৯ মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

আইপিএলে ডাক পেলেন আরেকজন বাংলাদেশি মেয়ে


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বৃহস্পতিবার, ১২ মে, ২০২২ খ্রিস্টাব্দ, ০৩:০৬ পিএম
মেয়েদের আইপিএলে ডাক পেলেন
শারমিন আক্তার সুপ্তা

ডেস্ক রিপোর্টার: সাবেক টাইগ্রেস অধিনায়কের সঙ্গে নতুন করে ডাক পেয়েছেন শারমিন আক্তার সুপ্তা। সুপ্তাকে চেয়ে বিসিবির অনাপত্তিপত্র চেয়েছিল ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড। বাংলাদেশ দলের ব্যস্ততা না থাকায় সালমার পর তাকেও অনাপত্তিপত্র দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের নারী বিভাগের ম্যানেজার তৌহিদ মাহমুদ বলেন, ‘এটা তো (আইপিএলে খেলা) আমাদের জন্যও ভালো। নারী ক্রিকেটারদের জন্য ভালো সুযোগ। আমরা ওদের খেলার অনুমতি দিয়ে দিয়েছি।’

বিশ্ব ক্রিকেটে ফ্র্যাঞ্চাইজিভিত্তিক টুর্নামেন্টের বাজার এখন রমরমা। বিপিএল, আইপিএল, সিপিএল, বিগ ব্যাশ, পিএসএল। শুধু ক্রিকেটের উন্নতিতেই নয়, আছে কাঁড়ি কাঁড়ি অর্থের ঝনঝনানিও। তবে নারীদের ক্ষেত্রে ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্টগুলো এখনো সেভাবে আগ্রহ তৈরি করতে পারেনি। সেই চেষ্টাই করে যাচ্ছে ভারত ক্রিকেট কন্ট্রোল বোর্ড (বিসিসিআই)।

২০১৮ সালে শুরু হওয়া নারীদের আইপিএলখ্যাত উইমেন টি-টোয়েন্টি চ্যালেঞ্জের চতুর্থ আসর মাঠে গড়াচ্ছে এবার। এ আসরে গতবার ট্রেইলব্লেজার্সের হয়ে খেলেছিলেন সালমা। এবার অবশ্য দল এখনো নিশ্চিত নয় কারোরই। বিসিসিআই নিজে দল ঠিক করে দেবে এবারের আসরে। তাই সুপ্তার গন্তব্য হচ্ছে কোন দল, তা জানা যাচ্ছে না এখনই।

উচ্ছ্বাসের রাশ টেনে ২২ গজেই নিজেকে প্রমাণের লক্ষ্য সালমার।  লক্ষ্য আছে আরও একটা। ২২ গজে সালমা নিজেকে মেলে ধরতে পারলে বাংলাদেশের নারী ক্রিকেটারদের নিয়ে আরও আগ্রহী হবে অন্যরা। ভিনদেশিদের টুর্নামেন্টে খুলে যাবে টাইগ্রেসদের সম্ভাবনার দ্বারও।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) কাছে সালমার একটা অনুরোধও আছে। তিনি চান, শুধু পরিকল্পনাতেই আটকে না থেকে এ দেশেও নারীদের নিয়ে ফ্র্যাঞ্চাইজি লিগ আয়োজন করা হোক।

২৩ মে শুরু হবে নারীদের এবারের আইপিএল। এবারের আসরেও দলের সংখ্যা গতবারের মতো তিনটি। দলগুলো হলো সুপারনোভাস, ট্রেইলব্লেজার্স ও ভেলোসিটি। ৬ দিনের এ লিগ শেষ হবে ২৮ মে। সব ম্যাচই হবে ভারতের পুনের মহারাষ্ট্র ক্রিকেট অ্যাসোসিয়েশন স্টেডিয়ামে। টুর্নামেন্টে অংশ নিতে চলতি মাসের ১৫ কিংবা ১৬ তারিখ দেশ ছাড়বেন বাংলাদেশ থেকে সুযোগ পাওয়া ক্রিকেটাররা।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image