• ঢাকা
  • বৃহস্পতিবার, ১১ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ২৫ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

সারা দেশে তাপপ্রবাহে বিপাকে শ্রমজীবীরা


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: সোমবার, ০৮ মে, ২০২৩ খ্রিস্টাব্দ, ০৪:২৬ পিএম
সারা দেশে বিপাকে শ্রমজীবীরা
তাপপ্রবাহ

ডেস্ক রিপোর্টার : ঢাকায় সর্বোচ্চ তাপমাত্রা ৩৭ দশমিক ৭ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে।ঢাকাসহ সারা দেশে আবারও চলছে তাপপ্রবাহ।  তপ্ত রোদে সবচেয়ে বিপাকে পড়েছেন শ্রমজীবীরা। 

সোমবার (৮ মে) আগামী তিন-চার দিনে বৃষ্টির সম্ভাবনা নেই বলে জানিয়েছে আবহাওয়া অধিদফতর।

তীব্র গরম ও তাপপ্রবাহে আবারও স্বস্তির বৃষ্টির অপেক্ষা। দু-তিন দিন ধরে রাজধানীসহ সারা দেশে বেড়েছে তাপমাত্রা। এই উত্তাপে দিনের বেলায় রাস্তায় চলাচল মুশকিল হয়ে পড়েছে। কাজের তাগিদে তবু যারা বের হচ্ছেন, সূর্যের খরতাপ থেকে বাঁচতে ছাতা ব্যবহার করছেন। ঠান্ডা পানি, ডাবের পানি পান করে অনেকে তৃষ্ণা মেটানোর চেষ্টা করছেন। পথচারীরা বলছেন, অন্য বছরের চেয়ে এবার গরম অনেক বেশি।

আবহাওয়া অধিদফতর জানিয়েছে, এমন তাপপ্রবাহ থাকবে আরও কয়েক দিন। হালকা বাতাস থাকলেও রাজধানীর তাপমাত্রা ৩৭.৭ ডিগ্রি সেলসিয়াস ছাড়িয়েছে। বরিশাল, রাজশাহী ও খুলনায় গরমের তীব্রতা আরও বেশি।

আগামী তিন দিন তাপপ্রবাহ অব্যাহত থাকতে পারে জানিয়ে আবহাওয়াবিদ বজলুর রশিদ বলেন, দেশের সর্বনিম্ন তাপমাত্রা ছিল তেঁতুলিয়ায় ২১ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস। আর সর্বোচ্চ তাপমাত্রা চুয়াডাঙ্গায় ৩৯ দশমিকি ২ ডিগ্রি সেলসিয়াস।

সবকিছুর পরে দক্ষিণ-পূর্ব বঙ্গোপসাগরে সৃষ্ট লঘুচাপ নিম্নচাপে পরিণত হবে কি না ও এর গতিবিধি কোন দিকে তা আরও দু-এক দিন পর বোঝা যাবে বলে জানিয়েছে আবহাওয়া অধিদফতর।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image