• ঢাকা
  • শনিবার, ৮ মাঘ ১৪২৮ বঙ্গাব্দ; ২২ জানুয়ারী, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ফারহানা সাময়িক বরখাস্ত, ক্যাম্পাস বন্ধ


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শুক্রবার, ০১ অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ, ১০:২০ পিএম
১৪ শিক্ষার্থীর চুল কেটে দেওয়ার ঘটনায়
সিরাজগঞ্জের শাহজাদপুরের রবীন্দ্র বিশ্ববিদ্যালয়

নিউজ ডেস্ক:    সিরাজগঞ্জের শাহজাদপুরের রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের ১৪ শিক্ষার্থীর চুল কেটে দেওয়ার ঘটনায় অভিযুক্ত শিক্ষক ফারহানা ইয়াসমিনকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।  রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেটের জরুরি সভা শেষে বৃহস্পতিবার রাত সাড়ে ১০টার দিকে এই সিদ্ধান্ত আসে। এছাড়া ক্যাম্পাসে অপ্রীতিকর ঘটনা এড়াতে অনির্দিষ্টকালের জন্য বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ও একাডেমিক কার্যক্রম স্থগিত রাখা হয়েছে।

ভারপ্রাপ্ত উপাচারে্যর দায়িত্বে থাকা ট্রেজারার ট্রেজারার আব্দুল লতিফের সভাপতিত্বে অনুুষ্ঠিত বৈঠক শেষে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার সোহরাব আলী স্বাক্ষরিত পত্রে গণমাধ্যকর্মীদের বিষয়টি জানানো হয়।  এর আগে বৃহস্পতিবার রাত সাড়ে আটটার দিকে বিশ্ববিদ্যালয়ের অস্থায়ী প্রশাসনিক ভবনের হলরুমে সিন্ডিকেটের জরুরি সভা অনুষ্ঠিত হয়।

ওই বৈঠকে ঢাকা বিশ্বদ্যিালয়ে কলা অনুষদের ডিন অধ্যাপক দেলোয়ার হোসেন, শিক্ষা মন্ত্রণালয়ের যুগ্ম সচিব-৩ সৈয়দা নওয়ারা জাহান ও রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার সোহরাব আলীসহ বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষকরা উপস্থিত ছিলেন।

সোহরাব আলী স্বাক্ষরিত পত্রে বলা হয়েছে, প্রভাষক ফারহানা ইয়াসমিনের ঘটনায় ক্যাম্পাসে অপ্রীতিকর ঘটনা এড়াতে অনির্দিষ্টকালের জন্য বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ও একাডেমিক কার্যক্রম স্থগিত রাখা হয়েছে।

এতে আরও বলা হয়েছে, তদন্ত কমিটির প্রতিবেদন সাপেক্ষে বিশ্ববিদ্যালয়ের আইন, সংবিধি, প্রবিধি, নীতিমালা এবং সরকারী কর্মচারী (শৃঙ্খলা ও আপীল) বিধিমালা-২০১৮ অনুযায়ী সাময়িক বরখাস্ত হওয়া ফারহানার বিরুদ্ধে পরবর্তী চূড়ান্ত সিদ্ধান্ত গ্রহণ করা হবে।

অন্যদিকে, বৈঠক শেষে প্রধান ফটকের বাইরে অপেক্ষমান আন্দোলনরত শিক্ষার্থীদের বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের সিদ্ধান্তের বিষয়টি জানানো হয়।

ঢাকানিউজ২৪.কম /

শিক্ষা বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image