• ঢাকা
  • শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০ বঙ্গাব্দ; ২৯ মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

জিয়া-খালেদা’র দুঃশাসনের কথা মানুষ ভুলে নাই: পানি সম্পদ উপমন্ত্রী


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: মঙ্গলবার, ৩১ মে, ২০২২ খ্রিস্টাব্দ, ১১:২৬ এএম
জিয়া-খালেদা’র দুঃশাসনের কথা মানুষ ভুলে নাই: পানি সম্পদ উপমন্ত্রী
পানিসম্পদ উপমন্ত্রী এ কে এম এনামুল হক শামীম

ডেস্ক নিউজ: পানিসম্পদ উপমন্ত্রী এ  কে এম এনামুল হক শামীম বলেছেন, জিয়া বন্দুকের নলের মুখে পেছনের দরজা দিয়ে ষড়যন্ত্রের মাধ্যমে ক্ষমতায় এসেছিলো।  বিচারপতি সায়েমকে বন্দুকের নল ঠেকিয়ে নিজেকে রাষ্ট্রপতি হিসেবে ঘোষণা করতে বাধ্য করে। জিয়া অবৈধভাবে ক্ষমতায় এসে রাজাকার ও বঙ্গবন্ধুর আত্মস্বীকৃত খুনিদের পুনর্বাসন করে, এমনকি রাষ্ট্রের উচ্চ পদে আসীন করে। অনেক দেশপ্রেমিক মুক্তিযোদ্ধা সেনা কর্মকর্তা হত্যা করেছে। নিজের ক্ষমতা টিকিয়ে রাখার জন্য আজকে এই দিনে অভিনব “হ্যা” “না” ভোট করে শতকরা ১০০ থেকে ১২০ ভাগ ভোট পায়। যে নির্বাচনে জিয়া একাই প্রার্থী ছিলো। নিজেই বিচারকদের আদালতের রায় লিখে দিতো।

জিয়ার পদাঙ্কানুসরণ করে খালেদা জিয়াও একই কায়দায় ১৯৯৬ সালের ১৫ ফেব্রুয়ারির প্রহসনের নির্বাচনের মাধ্যমে ক্ষমতায় এসেছিলো। আওয়ামী লীগের আন্দোলনের কারণেই অল্প কয়েকদিনের মাথায় জনরোষে তারা পদত্যাগ করতে বাধ্য হয়। ২০০১ সালের পর খালেদা জিয়া হাজার হাজার আওয়ামী লীগের নেতাকর্মীকে হত্যা করে, গুম করেছে, অনেককে পঙ্গু করেছে। জাতীয় নেতা শাহ এমএস কিবরিয়া, আহসানউল্যাহ মাস্টারসহ অনেক জাতীয় নেতাকে হত্যা করেছে। ২১ আগস্ট আওয়ামী লীগ নেত্রী আইভি রহমানসহ ২৪জন নেতাকর্মীকে হত্যা করেছে। তাদের নির্মম নির্যাতনে অনেক সংখ্যালঘু সম্প্রদায়ের মানুষ দেশ ত্যাগে বাধ্য হয়। জিয়া-খালেদা’র দুঃশাসনের কথা মানুষ ভুলে নাই।

৩০ মে, শরীয়তপুরের সখিপুর থানার চরকুমারিয়া ইউনিয়ন আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের বর্ধিত সভা এবং সদস্য নবায়ন ও সংগ্রহ কর্মসূচিতে ভার্চুয়ালি যুক্ত হয়ে প্রধান অতিথির বক্তব্যে উপমন্ত্রী এসব কথা বলেন।

উপমন্ত্রী বলেন, খুনি জিয়ার মরণোত্তর বিচার করা এখন সময়ের দাবি। জিয়াই প্রথম এদেশের ছাত্রদের হাতে অস্ত্র তুলে দিয়েছিলো। জিয়ার শাসনামলে এমন কোনো অপকর্ম নেই সে করেনি। ওই সময় দেশে হত্যা, গুম, ধর্ষণ বেড়ে গিয়েছিলো। দেশের সকল প্রতিষ্ঠানে অস্ত্রের ঝনঝনানিতে পরিণত হয়েছিলো। আওয়ামী লীগের জাতীয় পর্যায়ের নেতাদের নামেও প্লেট চুরির মামলা দিয়েছিলো। তাদের নির্যাতনের কথা মনে পড়লে আজও অনেকের গাঁ শিউরে ওঠে। এদেশের কোনো সুষ্ঠু নির্বাচনে বিএনপি ক্ষমতায় আসে নাই। কারণ, জিয়া-খালেদার দুঃশাসনের কথা মানুষ ভুলে নাই।

তিনি বলেন, এদেশের জনগণ বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার নেতৃত্বে ঐক্যবদ্ধ। তাদের আগুন সন্ত্রাসী ও দেশবিরোধী ষড়যন্ত্রকারীদের নয় বারবার আওয়ামী লীগকেই ক্ষমতায় চায়। কারণ, আওয়ামী লীগ শক্তিশালী হলে জননেত্রী শেখ হাসিনা শক্তিশালী হয়, আর প্রধানমন্ত্রী শেখ হাসিনা শক্তিশালী হলে বাংলাদেশ শক্তিশালী হয়। আগামী নির্বাচনেও সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করে বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনাকে পঞ্চমবারের মতো প্রধানমন্ত্রী করতে হবে।

উপমন্ত্রী আরো বলেন, বিএনপি জানে, তারা নির্বাচনের মাধ্যমে ক্ষমতায় আসবে না। তারাতো জানেই খালেদা ও তারেক রহমান নির্বাচনের অযোগ্য তারা নির্বাচনে অংশগ্রহণ করতে পারবে না। তাই তারা মাঝে মধ্যেই নতুন ফর্মূলা নিয়ে হাজির হয়। ক্ষমতায় আসতে হলে সংবিধান অনুযায়ী নির্বাচন কমিশনের অধীনেই নির্বাচনে অংশগ্রহণ করতে হবে। বিদেশি প্রভুদের কাছে ধরনা দিয়ে লাভ নেই। আর আন্দোলনের দোহাই দিয়ে লাভ নেই। আওয়ামী লীগ রাজপথে থেকেই সকল আন্দোলন করবে। দেশব্যাপী ব্যাপক উন্নয়ন ও অগ্রগতির কারণেই আগামী নির্বাচনে বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামী লীগ আবারো ক্ষমতায় আসবে।

চরকুমারিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ফাইজুর রহমান মোল্যার সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মাহবুবুর রহমান আক্তার সরদারের সঞ্চালনে অনুষ্ঠানে বক্তব্য রাখেন সখিপুর থানা আওয়ামী লীগের সভাপতি ও ভেদরগঞ্জ উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব হুমায়ুন কবির মোল্যা, আওয়ামী লী

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image