• ঢাকা
  • বুধবার, ১০ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ২৪ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

করোনায় হাজার মৃত্যু, দেড় লাখ শনাক্ত


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শনিবার, ০৪ ফেরুয়ারী, ২০২৩ খ্রিস্টাব্দ, ১০:৩৫ এএম
করোনা,ভাইরাস
ক‌রোা ভাইরাস পরীক্ষা করা হচ্ছে

আন্তর্জাতিক ডেস্ক

 ডেস্কশ্বাসতন্ত্রের প্রাণঘাতী রোগ করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় সংক্রমণ ও মৃত্যু কিছুটা কমেছে। এসময়ে ভাইরাসটিতে এক হাজার ১০১ জনের মৃত্যু হয়েছে। সংক্রমিত হয়েছেন এক লাখ ৫২ হাজার ১৪৮ জন। আর একদিনে করোনা থেকে সেরে উঠেছেন এক লাখ ৬৭ হাজার ৯০০ জন।

করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার আপডেট দেওয়া ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে শনিবার সকালে এ তথ্য জানা গেছে।

ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী, এ নিয়ে মহামারি শুরু থেকে বিশ্বজুড়ে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬৭ লাখ ৬৯ হাজার ৮১১ জনে। এ পর্যন্ত ভাইরাসটিতে মোট সংক্রমিত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬৭ কোটি ৫৯ লাখ ৯৩ হাজার ৩৩২ জনে। করোনা থেকে সেরে উঠেছেন ৬৪ কোটি ৮২ লাখ ৯১ হাজার ৫০৩ জন।

গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যু ঘটেছে জাপানে। দৈনিক প্রাণহানির তালিকায় জাপানের পরেই দ্বিতীয় অবস্থানে রয়েছে গ্রিস। প্রাণহানির এ তালিকায় এরপর রয়েছে যুক্তরাষ্ট্র, তাইওয়ান, ব্রাজিল, মেক্সিকো, রাশিয়া, স্পেন, অস্ট্রেলিয়া ও দক্ষিণ কোরিয়ার মতো দেশগুলো।

দৈনিক মৃত্যু ও সংক্রমণে শীর্ষে থাকা জাপানে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে সংক্রমিত হয়েছেন ৩৯ হাজার ৯২৪ জন এবং মারা গেছেন ২৩৭ জন। মহামারির শুরু থেকে পূর্ব এশিয়ার এই দেশটিতে এখন পর্যন্ত মোট শনাক্ত ৩ কোটি ২৬ লাখ ৭৩ হাজার ৬৬৫ জন এবং মারা গেছেন ৬৯ হাজার ৩৩ জন।

করোনায় সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত দেশ যুক্তরাষ্ট্রে ২৪ ঘণ্টায় সংক্রমিত হয়েছেন ১২ হাজার ৮০৭ জন এবং মারা গেছেন ১৪৪ জন। দেশটিতে এ পর্যন্ত মোট শনাক্ত ১০ কোটি ৪৪ লাখ ৫৩ হাজার তিনজন করোনায় সংক্রমিত হয়েছেন এবং ১১ লাখ ৩৫ হাজার ৯৫৭ জন মারা গেছেন।

আর লাতিন আমেরিকার দেশ ব্রাজিলে ২৪ ঘণ্টায় মারা গেছেন ৯৭ জন এবং নতুন করে সংক্রমিত হয়েছেন ৮ হাজার ৭৪২ জন। এ পর্যন্ত দেশটিতে মোট শনাক্ত ৩ কোটি ৬৮ লাখ ৬৬ হাজার ৬৫৮ জন এবং মারা গেছেন ৬ লাখ ৯৭ হাজার ৩৪৫ জন।

গত ২৪ ঘণ্টায় রাশিয়ায় সংক্রমিত হয়েছেন ৯ হাজার ৬৭০ জন এবং মারা গেছেন ৪৬ জন। এ পর্যন্ত দেশটিতে মোট শনাক্ত ২ কোটি ১৯ লাখ ৭৭ হাজার ৬৫৩ জন এবং মৃত্যু হয়েছে ৩ লাখ ৯৫ হাজার ১৯৪ জনের। একই সময়ে দক্ষিণ কোরিয়ায় শনাক্ত হয়েছেন ১৪ হাজার ৯৬১ জন এবং মারা গেছেন ৩০ জন। এ পর্যন্ত দেশটিতে মোট শনাক্ত রোগীর সংখ্যা ৩ কোটি ২ লাখ ২৮ হাজার ৮৮৯ জন এবং মৃত্যু হয়েছে ৩৩ হাজার ৫৫২ জনের।

ঢাকানিউজ২৪.কম / এম আর

আরো পড়ুন

banner image
banner image