• ঢাকা
  • বৃহস্পতিবার, ২ শ্রাবণ ১৪৩১ বঙ্গাব্দ; ১৮ জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

যুক্তরাষ্ট্রের নেতৃত্বের সঙ্গে আলোচনা খুবই উৎসাহজনক: পররাষ্ট্রমন্ত্রী   


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: মঙ্গলবার, ১২ সেপ্টেম্বর, ২০২৩ খ্রিস্টাব্দ, ১১:২৯ এএম
যুক্তরাষ্ট্রের নেতৃত্বের সঙ্গে আলোচনা খুবই উৎসাহজনক
পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন

নিউজ ডেস্ক : পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন জানিয়েছেন, মার্কিন যুক্তরাষ্ট্রের নেতৃত্বের সঙ্গে সাম্প্রতিক আলোচনা খুবই উৎসাহজনক ।   

যুক্তরাষ্ট্রে ওয়ার্ল্ড ট্রেড সেন্টারে ৯/ ১১- এর হামলার ২২তম বার্ষিকী উপলক্ষে মঙ্গলবার (১২ সেপ্টেম্বর) এক বিবৃতিতে তিনি এ কথা বলেন ।   

পররাষ্ট্রমন্ত্রী বলেন, আমি দুঃখের সঙ্গে৯/১১ টুইন টাওয়ার ধ্বংসযজ্ঞের কথা স্মরণ করছি । এ ঘটনায় ২ হাজার ৯৮৮ জন নিরীহ মানুষ প্রাণ হারিয়েছিলেন যার মধ্যে ৬ জন বাংলাদেশের এবং ৩ জন আমার নিজের জেলা সিলেটের । আমরা তাদের আত্মার মাগফিরাত কামনা করি । আমরা আশা করি, এমন ঘটনা আর কখনও হবে না ।   

তিনি বলেন, সকলের এ বিষয়ে আন্তরিকভাবে একসঙ্গে কাজ করা উচিত । যাতে কোনও অজুহাতে সন্ত্রাসবাদ ও মৌলবাদের কুৎসিত চেহারাটি ২০০১ থেকে ২০০৬ সালের মতো উজ্জ্বল হয়ে উঠতে না পারে ।   

পররাষ্ট্রমন্ত্রী বলেন, মার্কিন নেতৃত্বের সঙ্গে আমাদের সাম্প্রতিক আলোচনা খুবই উৎসাহজনক, এটি নিয়ে আমরা সন্তুষ্ট । সন্ত্রাস নির্মূলে তারা অনেক পদক্ষেপ নিয়েছে ।   

বাংলাদেশে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সন্ত্রাসবাদের প্রতি জিরো টলারেন্স নীতির কারণে সন্ত্রাসী হামলা, বোমা বিস্ফোরণ, গ্রেনেড হামলায় মৃত্যুর ঘটনা ঘটেনি । 

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image