• ঢাকা
  • বুধবার, ১৩ মাঘ ১৪২৮ বঙ্গাব্দ; ২৬ জানুয়ারী, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

সস্ত্রীক নিহত ভারতের প্রতিরক্ষা প্রধান


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বুধবার, ০৮ ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, ০৯:০৫ পিএম
বিপিন
বিপিন রাওয়াত ও তার স্ত্রী মধুলিকা রাওয়াত, ফাইল ছবি

নিউজ ডেস্ক: কুন্নুরের হেলিকপ্টার দুর্ঘটনায় মৃত্যু হল সস্ত্রীক সেনা সর্বাধিনায়ক বিপিন রাওয়াতের । মৃত্যু হয়েছে সেনা কপ্টারে সওয়ার আরও ১২ জনেরও। দেশের প্রথম সেনা সর্বাধিনায়কের মৃত্যুতে শোকপ্রকাশ করেছেন প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং। 

নীলগিরির দুর্ঘটনাস্থল থেকে গুরুতর জখম অবস্থায় বিপিন রাওয়াতকে উদ্ধার করা হয়। কিন্তু ততক্ষণে তাঁর শরীরে ৮৫ শতাংশ পুড়ে গিয়েছে। ভর্তি করা হয় ওয়েলিংটন সেনা হাসপাতালে। সেনা সর্বাধিনায়কের চিকিৎসার জন্য ৬ সদস্যের মেডিক্যাল টিমও তৈরি হয়। কিন্তু শেষরক্ষা হল না। প্রয়াত হলেন সস্ত্রীক বিপিন রাওয়াত। 

ভারতীয় সেনার তরফে জানানো হয়েছে, হেলিকপ্টারে থাকা ১৪ জনের মধ্যে ১৩ জনেরই মৃত্যু হয়েছে। সন্ধে ৬টা নাগাদ ভারতীয় সেনার তরফে সেনা সর্বাধিনায়কের মৃত্যুর খবর নিশ্চিত করা হয়। জানানো হয়, তাঁর স্ত্রী মধুলিকা রাওয়াতেরও মৃত্যু হয়েছে। মৃতদের শরীরের ৮৫ শতাংশই পুড়ে গিয়েছে। ফলে মৃতদের পরিচয় নিশ্চিত করতে ডিএনএ পরীক্ষা করা হতে পারে বলে খবর। এদিকে এখনও মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছেন গ্রুপ ক্যাপ্টেন বরুণ সিং। গুরুতর আহত তিনি। 

প্রসঙ্গত, বুধবার সুলুরের সেনা ছাউনি থেকে এমআই সিরিজের হেলিকপ্টারটি ওয়েলিংটনের সেনাঘাঁটির দিকে যাচ্ছিল বলে জানা গিয়েছে। কিন্তু ওড়ার কিছুক্ষণের মধ্যেই সেটি ভেঙে পড়ে। ভেঙে পড়ার সঙ্গে সঙ্গে আগুন ধরে যায় হেলিকপ্টারে। আর এই ভয়াবহ দুর্ঘটনায় প্রয়াত হলেন দেশের প্রথম সেনা সর্বাধিনায়ক বিপিন রাওয়াত। 

সূত্র:প্রতিদিন

ঢাকানিউজ২৪.কম / এসডি

আর্ন্তজাতিক বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image