• ঢাকা
  • মঙ্গলবার, ৪ মাঘ ১৪২৮ বঙ্গাব্দ; ১৮ জানুয়ারী, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

শ্রীমঙ্গলে শান্তিপূর্ণভাবে ইভিএমে ভোট গ্রহন হচ্ছে


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: রবিবার, ২৮ নভেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, ০১:২৫ পিএম
আওয়ামীলীগ মনোনীত নৌকা প্রতীকে অধ্যক্ষ সৈয়দ মনসুরুল হক
শ্রীমঙ্গল পৌরসভায় ভোট গ্রহণ চলছে

মোঃ জহিরুল ইসলাম, মৌলভীবাজার জেলা প্রতিনিধিঃ শান্তিপূর্ণভাবে মৌলভীবাজারের শ্রীমঙ্গল পৌরসভার ভোট গ্রহণ চলছে।  এখন পর্যন্ত কোথায়ও কোন অপ্রীতিকর কোন ঘটনা ঘটার খবর পাওয়া যায়নি। রোববার সকাল ৮টা থেকে ইভিএমে শুরু হয়েছে ৯টি ওয়ার্ডের ১১টি কেন্দ্রের ৫৩টি বুথে ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) এর মাধ্যমে ভোট গ্রহণ। ভোট  চলবে বিকেল ৪টা পর্যন্ত।

অনুষ্ঠিত এই নির্বাচনে মেয়র পদে ৩ জন, কাউন্সিলর পদে ৩২ জন এবং সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ১২ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন।

মৌলভীবাজার জেলা প্রশাসক ঢাকা নিউজ ২৪ ডট কম কে বলেন, পুরো শহর জুড়ে নিরাপত্তা ব্যাষ্টনির চাদরে ঢাকা হয়েছে। অসংখ্যক লোকের উপস্থিতি। কোন দুষ্টু লোকের পক্ষে কোন অপ্রীতিকর ঘটনা ঘটাভার সুযোগ নেই। ভোটারা উৎসাহ নিয়ে ভোট দিচ্ছে। আমরা বেশ কজন প্রার্থীর সাথে কথা বলেছি ওনারা এই ভোট গ্রহণ নিয়ে সন্তোষ্ট প্রকাশ করেছেন।  

নির্বাহী ম্যাজিস্ট্রেট ও শ্রীমঙ্গল  উপজেলা নির্বাহী কর্মকর্তা  নজরুল ইসলাম ঢাকা নিউজ  ২৪ ডট কমকে  সকাল ১১ টার দিক বলেন,  ভোট কেন্দ্র গুলোতে নারী ভোটার থেকে পুরুষ ভোটাদের উপস্থিতি লক্ষ্যনীয়, ভোটারা উৎসাহ উদ্দিপনায় নিয়ে ভোট কেন্দ্রে ভোট দিতে আসছেন।  আইন শৃঙ্খলা বাহিনী শহরে ঢহলে আছেন। কোথায়ও কোন অপ্রীতিকর ঘটনার আংশকা নেই আমরা সার্বক্ষনিকভাবে মাঠে আছি।

এ পৌর নির্বাচনে বাংলাদেশ আওয়ামীলীগ মনোনীত নৌকা প্রতীকে অধ্যক্ষ সৈয়দ মনসুরুল হক, বিএনপি পন্থী স্বতন্ত্র প্রার্থী বর্তমান মেয়র নারিকেল গাছ প্রতীকে মহসীন মিয়া মধু, এবং মোবাইল ফোন প্রতীকে শেখ আছাদ উদ্দিন আহমেদ মেয়র পদে লড়ছেন।  

এরমধ্যে কাউন্সিলর পদে ৩২ জন ও নারী কাউন্সিলর পদে ১২ জন প্রতিদ্বন্ধিতা করছেন। পৌরসভার মোট ২০ হাজার ৯৯ জন ভোটার তাদের ভোট প্রয়োগ করছেন।

এদিকে বাংলাদেশ আওয়ামীলীগ মনোনীত নৌকা প্রতীকে অধ্যক্ষ সৈয়দ মনসুরুল হক সকাল  ৯ টার দিকে ঢাকা নিউজ  ২৪ ডট কমকে  জানান, খুব শান্তিপূর্ণ ভাবে লাইনে দাঁড়িয়ে আনন্দ ও উদ্দীপনায় ভোটাররা তাদের ভোট প্রয়োগ করছেন। ভোটার উপস্থিতিও অনেক। কয়েকটি কেন্দ্রে দেখে গেছে শান্তিপূর্ণ ভাবেই ভোট হচ্ছে। তিনি আরো বলেন, স্বতন্ত্র প্রার্থী মহসিন মিয়া মধুর সাথে দেখা হইছে, এবং তিনি তাঁর সাথে কোলাকুলি করছেন।

সকাল ৯ টার দিকে নারিকেল প্রতীকের স্বতন্ত্র মেয়র প্রার্থী মহসীন মিয়া মধু বলেন, প্রশাসন যে ভাবে দায়িত্ব পালন করছে, এমনটি বজায় থাকলে ভোট সুষ্ঠু ও নিরপক্ষে হবে। অত্যন্ত সুন্দর  পরিবেশে ভোট গ্রহণ চলছে । শ্রীমঙ্গল শান্তির শহর এটি আমরা প্রার্থীরা প্রমাণ করবো।

শহরের উদয়ন বালিকা বিদ্যালয় কেন্দ্রের প্রিসাইডিং কর্মকর্তা নাঈম মোস্তফা আলি বলেন, সকাল ৮ টা থেকে থেকে এই পর্যন্ত শান্তিপূর্ণ ভাবে ভোট গ্রহন হচ্ছে।  ইভিএমে ভোট হওয়ার কারণে একটু দেরি হচ্ছে। তাছাড়া এই কেন্দ্রের ১৮১৬ ভোটের মধ্যে ১০০ ভোট কাস্ট হইছে।

ভিক্টোরিয়া উচ্চ কেন্দ্রের প্রিসাইডিং কর্মকর্তা সজল চন্দ্র ঘোষ জানান একেন্দ্রের ভোটার সংখ্যা ১৫০০ শত, ১২ টার দিকে ভোট কাষ্ট হয়েছে ৩৩ ভাগ অর্থাৎ ভোট পড়েছে ৫০৩ ভোট।

বিটিআরআই উচ্ছ বিদ্যালয় কেন্দ্রের প্রিসাইডিং কর্মকর্তা মো. ফারাজুল কবির  জানান, ইভিএমে ভোট হওয়ার কারণে ভোটারদের উপস্থিতি একটু বেশী দেখা যাচ্ছে। ভোটারা আনন্দ নিয়ে ভোট দিতে আসছে আমার এই কেন্দ্রের ১৪শ ১১ ভোটের মধ্যে এই পর্যন্ত ১শ ১০ ভোট কাস্ট হইছে।

ভোট কেন্দ্র ১১টির জন্য পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা নিয়েছে প্রশাসন। ৯ জন নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও ১ জন জুডিসিয়্যাল ম্যাজিস্ট্রেট মিলিয়ে মোট ১০ জন ম্যাজিষ্টেট নির্বাচনী দায়িত্ব পালন করছেন। এদিকে নিরাপত্তা নিশ্চিত করতে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) এর ৬টি টিম, পুলিশের ৩টি মোবাইল টিম ও ১ টি স্ট্রাইকিং ফোর্স, বিজিবি ৩ প্লাটুন মোতায়েন করা হয়েছে।

নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা প্রশাসন শ্রীমঙ্গল মোঃ নজরুল ইসলাম বলেন, ভোট গ্রহণ শান্তিপূর্ণ ভাবে।

ঢাকানিউজ২৪.কম /

সারাদেশ বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image