• ঢাকা
  • বুধবার, ৮ শ্রাবণ ১৪৩১ বঙ্গাব্দ; ২৪ জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

ইসরায়েলি হামলায় গাজায় আরও ৪০ ফিলিস্তিনি নিহত


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: রবিবার, ৩০ জুন, ২০২৪ খ্রিস্টাব্দ, ০৮:৫০ এএম
ইসরায়েলি হামলায়, গাজায়, আরও ৪০ ফিলিস্তিনি, নিহত
ছবি - সংগৃহীত।

আন্তর্জাতিক ডেস্ক : ইসরায়েলের বর্বর হামলায় গাজা ভূখণ্ডে আরও ৪০ জন ফিলিস্তিনি নিহত হয়েছেন। বার্তাসংস্থা আনাদোলুর এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে। এই নতুন হামলার ফলে গত বছরের অক্টোবর থেকে শুরু হওয়া আগ্রাসনে নিহতের মোট সংখ্যা ৩৭ হাজার ৮৩০ জনে পৌঁছেছে।

গত ৭ অক্টোবর থেকে গাজায় চলমান ইসরায়েলি আগ্রাসনে ৮৬ হাজার ৮৫৮ জন ফিলিস্তিনি আহত হয়েছেন। গাজার স্বাস্থ্য মন্ত্রণালয়ের মতে, ইসরায়েলের হামলায় গত ২৪ ঘণ্টায় ৪০ জন নিহত এবং ২২৪ জন আহত হয়েছেন। অনেক মানুষ এখনও ধ্বংসস্তূপের নিচে আটকা পড়ে আছেন।

জাতিসংঘের নিরাপত্তা পরিষদের যুদ্ধবিরতির প্রস্তাব সত্ত্বেও ইসরায়েল গাজায় তার হামলা অব্যাহত রেখেছে। হামাসের আন্তঃসীমান্ত হামলার পর থেকে ইসরায়েল গাজায় বিমান ও স্থল হামলা চালিয়ে আসছে। এতে করে হাসপাতাল, স্কুল, শরণার্থী শিবিরসহ হাজার হাজার ভবন ধ্বংস হয়েছে।

এই আক্রমণের ফলে গাজার ২০ লাখেরও বেশি বাসিন্দা তাদের বাড়িঘর ছেড়ে পালাতে বাধ্য হয়েছেন। জাতিসংঘের মতে, গাজার ৮৫ শতাংশ ফিলিস্তিনি বাস্তুচ্যুত এবং খাদ্য, পানি ও ওষুধের সংকটে ভুগছেন। গাজার ৬০ শতাংশ অবকাঠামো ধ্বংস হয়েছে। ইসরায়েলের বিরুদ্ধে ইতোমধ্যেই আন্তর্জাতিক বিচার আদালতে গণহত্যার অভিযোগ আনা হয়েছে।

 

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image