• ঢাকা
  • বৃহস্পতিবার, ৩ শ্রাবণ ১৪৩১ বঙ্গাব্দ; ১৮ জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

রায়পুরার মির্জাচর ইউনিয়ন নদীগর্ভে বিলীনের পথে


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: সোমবার, ০৮ জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ০৩:৩০ পিএম
রায়পুরার মির্জাচর ইউনিয়ন নদীগর্ভে বিলীনের পথে
প্রতিবাদে ইউনিয়নবাসীর মানববন্ধন

রায়পুরা (নরসিংদী) প্রতিনিধি : রায়পুরা উপজেলা মির্জাচর ইউনিয়নটি মেঘনা নদীর মূল ধারায় বেষ্টিত। রায়পুরা সদর থেকে ইউনিয়নটি নদীপথ ব্যতীত যাতায়াত একেবারেই বিচ্ছিন্ন। উক্ত ইউনিয়নটি পাঁচটি মৌজা নিয়ে গঠিত। 

ইতিমধ্যেই মেঘনা থেকে অবৈধভাবে বালু উত্তলনের ফলে এক(১) ও তিন(৩) নং মৌজা সম্পূর্ণভাবে বিলীন হয়ে গেছে ও চার(৪) নং মৌজাও বিলীন হওয়ার পথে। উক্ত নদী ভাঙনের ফলে প্রায় বারো হাজার বিঘা জমি নদীতে বিলীন হয়ে গেছে। 

মেঘনা নদী ভাঙন রোধে বেরি বাধ নির্মানের জন্য ৭ জুলাই সকাল ১১টার সময় নরসিংদী প্রেসক্লাবের সামনে ইউনিয়নের সর্বস্তরের জনগণের উদ্যোগে  এক মানববন্ধন অনুষ্ঠিত হয়। নদী ভাঙনের তীব্রতার কারণে শত শত পরিবার আজ দিশেহারা।  এই খবর পত্রপত্রিকা এবং টেলিভেশনে প্রচার হয় না। ইতিপূর্বে আমরা বহুবার আবেদন ও মানববন্ধনের মাধ্যমে উর্ধতন কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করতে ব্যর্থ হয়েছি। 

এইভাবে নদী ভাঙন চলতে থাকলে অচিরেই রায়পুরার মানচিত্র থেকে মির্জাচর ইউনিয়ন নামটি মুছে যাওয়ার ব্যাপক সম্ভাবনা রয়েছে। উক্ত মানববন্ধনে বক্তব্য রাখেন, বিশিষ্ট শিক্ষানুরাগী জালাল মাস্টার, ৮ং ওয়ার্ডের মেম্বার মহরম আলী,৭নং ওয়ার্ডের মেম্বার খায়রুল আলম, আবদুর রহমান ও আমিনুল ইসলাম প্রমুখ। মানববন্ধন শেষে নরসিংদী জেলা প্রশাসকের মাধ্যমে মাননীয় প্রধানমন্ত্রীর নিকট একটি স্মারকলিপি প্রেরণ করা হয়।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image