• ঢাকা
  • শনিবার, ৮ মাঘ ১৪২৮ বঙ্গাব্দ; ২২ জানুয়ারী, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

শিক্ষার্থীদের জন্য টিকা কার্যক্রম বাড়ানো হচ্ছে: শিক্ষামন্ত্রী


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: রবিবার, ২৬ ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, ০৩:৫৬ পিএম
শিক্ষার্থীদের টিকা কার্যক্রম
শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি

ডেস্ক রিপোর্টার: শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি জানিয়েছেন, সারা দেশে শিক্ষার্থীদের জন্য টিকা কার্যক্রম আরও বিস্তৃত করা হচ্ছে। রবিবার (২৬ ডিসেম্বর) বিজয়ের সুর্বণজয়ন্তী ও মুজিব জন্মশতবর্ষ উপলক্ষ্যে দনিয়া কলেজে আয়োজিত এক অনুষ্ঠানে তিনি একথা বলেন।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে শিক্ষামন্ত্রী বলেন, স্বাভাবিক শিক্ষা কার্যক্রমের দিকে যেতে আরও সময় লাগবে। আমাদের দুই বছরের অভিজ্ঞতা বলছে, মার্চ মাসের দিকে করোনা সংক্রমণ বাড়ছে। মার্চ পর্যন্ত করোনা পরিস্থিতি দেখে শিক্ষা প্রতিষ্ঠান খোলার বিষয়ে সিদ্ধান্ত হবে।

তিনি আরও বলেন, শিক্ষাক্ষেত্রে আমাদের আরও অনেক কিছু করার রয়েছে। মুখস্থ, পরীক্ষা নির্ভর ও সার্টিফিকেট সর্বস্ব শিক্ষা নয়, আমরা এমন শিক্ষা ব্যবস্থা সৃষ্টির লক্ষ্যে কাজ করে যাচ্ছি যেখানে জ্ঞানার্জনের পাশাপাশি শিক্ষার্থীরা দক্ষতা অর্জন করবে। শিক্ষা প্রতিষ্ঠানে রাজনীতি নিষিদ্ধ করা উচিত নয়। কারণ রাজনীতিতে কিছু  সুযোগসন্ধানী মানুষ আসতেই পারে কিন্তু দেশের জন্য ভালোবাসাই হলো রাজনীতি। শিক্ষার্থীদের উপযুক্ত মানুষ হিসেবে গড়ে উঠতে দক্ষতা অর্জনের ওপর জোর দেন শিক্ষামন্ত্রী।

আরও বলেন, চতুর্থ শিল্প বিপ্লবের জন্য আমাদের তৈরি হতে হবে। তথ্যপ্রযুক্তিতে দক্ষ হতে হবে। আইসিটিতে দক্ষ না হলে আমরা পেছনে পড়ে যাব। আমাদের শৈশব থেকেই বিজ্ঞানমনস্ক ও প্রযুক্তিবান্ধব হতে হবে। একইসঙ্গে মানবিক মানুষ তৈরি করতে হবে।

ঢাকানিউজ২৪.কম / কেএন

জাতীয় বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image