• ঢাকা
  • মঙ্গলবার, ৪ মাঘ ১৪২৮ বঙ্গাব্দ; ১৮ জানুয়ারী, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

দীর্ঘ দেড় বছর পর বাকৃবি সশরীরে পরীক্ষা শুরু


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: মঙ্গলবার, ২৮ সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, ০৩:০২ পিএম
দীর্ঘ দেড় বছর পর স্বাস্থ্যবিধি মেনে
সশরীরে শুরু হয়েছে স্নাতক চতুর্থ বর্ষের পরীক্ষা

নিজস্ব প্রতিবেদক, ময়মনসিংহ:  দীর্ঘ দেড় বছর পর স্বাস্থ্যবিধি মেনে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে (বাকৃবি) সশরীরে শুরু হয়েছে স্নাতক চতুর্থ বর্ষের পরীক্ষা। (২৭ সেপ্টেম্বর) সোমবার সকাল ১০ টায় বিভিন্ন অনুষদের (কৃষি, পশুপালন, মাৎস্যবিজ্ঞান) শেষ বর্ষের শিক্ষার্থীদের ফাইনাল পরীক্ষা শুরু হয়। এ সময় বিভিন্ন অনুষদের পরীক্ষা হলের কক্ষ পরিদর্শন করেন বাকৃবি উপাচার্য অধ্যাপক ড. লুৎফুল হাসান ও ছাত্র বিষয়ক উপদেষ্টা অধ্যাপক ড. একেএম জাকির হোসেন।

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা গেছে, শিক্ষার্থীদের উপস্থিতি ছিল শতভাগ। প্রত্যেক শিক্ষার্থীকে পরীক্ষা হলে মাস্ক পরে ঢোকানো হয়। যাদের মাস্ক নাই তাদের জন্যও পর্যাপ্ত পরিমাণ মাস্কের ব্যবস্থা রাখা হয়। অন্যদিকে শিক্ষার্থীদের স্যানিটাইজার ব্যবহার করে পরীক্ষা হলে ঢোকার ব্যবস্থা রাখা হয়। স্বাস্থ্যবিধি মেনে শিক্ষার্থীদের এক সিট পর পর আসনের ব্যবস্থা করা হয়।

বাকৃবি উপাচার্য অধ্যাপক ড. লুৎফুল হাসান বলেন, স্বাস্থ্যবিধি মেনে আমরা শেষ বর্ষের শিক্ষার্থীদের পরীক্ষা শুরু করতে পেরেছি। আমরা অন্য সকল বর্ষের শিক্ষার্থীদের জন্য ৩ অক্টোবর থেকে হল খুলে দিবো। এক্ষেত্রে যারা অন্তত ১ম ডোজের টিকা গ্রহণ করেছে তারাই কেবল হলে উঠার সুযোগ পাবে। ৩য় বর্ষের পরীক্ষা শুরু করা হবে আগামী ১৭
অক্টোবর থেকে এবং ৪-১০ অক্টোবরের মধ্যে শেষ করা হবে সকল ব্যবহারিক ক্লাস। অন্যদিকে মাস্টার্সের শিক্ষার্থীদের পরীক্ষা শেষ হলে করোনা ভাইরাসের গতিবিধি বিবেচনা করে আমরা সশরীরে ক্লাস শুরু করবো।

বিশ্ববিদ্যালয়ের ডিন কাউন্সিলের আহবায়ক, প্রক্টর এবং ছাত্রবিষয়ক উপদেষ্টাসহ সকলের সহযোগিতায় আমরা সকল বিষয় অত্যন্ত সুন্দরভাবে সম্পন্ন করতে পারেবো বলে আশা করছি।

ঢাকানিউজ২৪.কম /

শিক্ষা বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image