• ঢাকা
  • শনিবার, ২ আশ্বিন ১৪২৮ বঙ্গাব্দ; ১৮ সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

চাটমোহরে নিম্ন উপকরণে নির্র্মিত ব্রিজ গ্রামবাসির উপকারে আসছে না 


ঢাকানিউজ২৪ ; প্রকাশিত: রবিবার, ১২ সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, ১২:৫৭ পিএম
নৌযানও চলছে না ব্রিজের নিচ দিয়ে
নিম্নমানের উপকরণে নির্র্মিত ব্রিজ

জাহাঙ্গীর আলম, চাটমোহর, পাবনা প্রতিনিধি: পাবনার চাটমোহরে নিম্নমানের উপকরণে নির্র্মিত ব্রিজ গ্রামবাসির উপকারে আসছে না। এমন অভিযোগ গ্রামবাসি। চলাচলের কাজে উপকারে না আসায় জনদুর্ভোগ পোহাতে হচ্ছে প্রতিনিয়ত মানুষকে। এমন ব্রিজের সন্ধান মিলেছে চাটমোহর উপজেলার ডিবিগ্রাম ইউনিয়নের হোগলবাড়িয়া উত্তরপাড়া গ্রামে। এই ব্রিজের উপর দিয়ে যানবাহন চলাচল করতে পারছে না, নৌযানও চলছে না ব্রিজের নিচ দিয়ে। কারণ ব্রিজের উচ্চতা কম। নদীতে পানি আসায় এখন ব্রিজের দুই পাশ জলমগ্ন হয়ে পড়েছে। .

জানা গেছে, ত্রাণ ও পুনর্বাসন মন্ত্রনালয়ের অধীনে উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তার দপ্তরের তত্বাবধানে গত অর্থবছরে ব্রিজটি নির্মাণ করা হয়েছে। ব্রিজটির নির্মাণ কালেই অতি নিম্নমানের উপকরণ ব্যবহার করা হয়। ব্রিজের দুইপাশে মাটিও ফেলা হয়নি। ফলে ব্রিজের উপর দিয়ে কোন যানবাহন চলাচল করতে পারেনা।  চরম দূর্ভোগে পতিত হয়েছেন গ্রামবাসী। .

কারণ নৌকাযোগে তারা ব্রিজ পার হয়ে কোথাও চলাচল করতে পারছেন না। পানির কারণে ব্রিজটিও ক্ষতির সম্মুখিন। সরকারি অর্থে এটি নির্মাণ করা হলেও তা এখন এলাকাবাসীর কোন উপকারে আসছে না বলে জানালেন গ্রামের বাসিন্দারা। গ্রামবাসী এ ব্যাপারে সমাধানের দাবি জানিয়েছেন।.

এ ব্যাপারে উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা শামীম এহসান জানান, ইউপি চেয়ারম্যানের দাখিলকৃত প্রকল্প অনুসারে ব্রিজের স্থান ও এর উচ্চতা ও প্রশস্থ নির্ধারণ করা হয়েছে। ব্রিজ নির্মাণকালে কারো কোন অভিযোগ ছিল না। এ চাটমোহর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. সৈকত ইসলাম জানান, খোঁজ নিয়ে পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে।
 . .

ঢাকানিউজ২৪ / জাহাঙ্গীর আলম

সারাদেশ বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image