• ঢাকা
  • সোমবার, ৩ মাঘ ১৪২৮ বঙ্গাব্দ; ১৭ জানুয়ারী, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

বিরামপুরে বাল্য বিয়ের অনুষ্ঠানে কাজীর কারাদণ্ড


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শুক্রবার, ০৩ ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, ০৯:৩৯ পিএম
থানা পুলিশকে সঙ্গে ঘটনাস্থলে হাজি
বাল্যবিয়ের আয়োজন

রেজওয়ান আলী,  বিরামপুর (দিনাজপুর) প্রতিনিধি:  দিনাজপুর বিরামপুর উপজেলা খানপুর ইউনিয়নে বাল্যবিবাহ দেওয়ার অপরাধে কাজী মো. রেহান রেজার ছয় মাসের জেল বরের দুই হাজার টাকা জরিমানা করা হয়েছে ।

বৃহস্পতিবার (২ ডিসেম্বর) রাত ১০টার সময় এমন ঘটনা ঘটে। উক্ত বিয়ের কাজী চেংমারী গ্রামের হুমাউন রেজার ছেলে। তিনি খানপুর ইউনিয়নের নিকাহ্ রেজিস্ট্রার কাজি হিসেবে কাজ করছিলেন। পাত্র রুবেল ইসলাম (২২) নবাবগঞ্জ উপজেলার কুশদহ ইউনিয়নের সেকেন্দার আলী ছেলে।

ভ্রাম্যমাণ আদালত সূত্র মতে জানা যায়, বৃহস্পতিবার রাতে খানপুর ইউনিয়নের ন্যাটাশন এলাকায় ষষ্ঠ শ্রেণিপড়ুয়া ছাত্রীর বিয়ের আয়োজন চলছে-এমন সংবাদের ভিত্তিতে থানা পুলিশকে সঙ্গে ঘটনাস্থলে হাজির হন ইউএনও। তখন বিয়ের জন্য নিকাহ্ রেজিস্ট্রার খসড়া লেখাও শেষ পর্যায়ে। এসময় ইউএনও’র উপস্থিত টের পেয়ে কাজি দৌড়ে পালাতে চেষ্টা করেন। বরের পাশে কনে সেজে মেয়ের ভাবী বসে পড়েন। বিষয়টি ইউএনও’র নজরে আসে।

জানতে চাইলে ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ইউএনও পরিমল কুমার সরকার বলেন, ষষ্ঠ শ্রেণির এক ছাত্রীর বাল্যবিয়ে হচ্ছে এমন খবরের সত্যতা পেয়েছি। বাল্যবিয়ের আয়োজনে পাত্র রুবেল হোসেনকে দুই হাজার টাকা জরিমানা করা হয়েছে। আর নিকাহ্ রেজিস্ট্রার রেহান রেজাকে ছয় মাসের বিনাশ্রম কারাদণ্ডাদেশ দেওয়া হয়েছে বলে জানান।

ঢাকানিউজ২৪.কম /

অপরাধ বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image