• ঢাকা
  • রবিবার, ১৫ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ; ২৯ মে, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

সাবেক প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) বিচার হবে: ফকরুল


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: মঙ্গলবার, ২২ ফেরুয়ারী, ২০২২ খ্রিস্টাব্দ, ০৫:৫১ পিএম
প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নূরুল হুদার
মির্জা ফখরুল ইসলাম আলমগীর

নিউজ ডেস্ক:  বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, এই সরকার যদি বেশিদিন থাকে, তাহলে শুধু আমাদের নয়, রাষ্ট্রের অস্তিত্ব বিপন্ন হবে। দেশের মানুষ এই সরকারের হাত থেকে মুক্তি চায়। তাদের নাভিশ্বাস উঠে গেছে। নিঃশ্বাস নিতে দেশের মানুষ সরকারের হাত থেকে মুক্তি চায়। আমরা যারা রাজনীতির সঙ্গে জড়িত, যারা জিয়াউর রহমানের আদর্শে বিশ্বাস করি তাদের সবাইকে সরকারের বিরুদ্ধে সংঘবদ্ধ হতে হবে। গণতন্ত্র আর নির্বাচন পদ্ধতি ধ্বংস করার জন্য সাবেক প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নূরুল হুদার বিচার হবে।

সার্চ কমিটি যাদের দিয়ে করেছে তারা প্রত্যেকেই তাদের (আওয়ামী লীগের) লোক দাবি করে বিএনপি মহাসচিব বলেন, প্রত্যেকটা, একটাও বাদ নেই। আজকে আবার নামগুলো পাঠাবে রাষ্ট্রপতির কাছে। যাদের দিয়ে নির্বাচন কমিশন গঠন করা হবে, দেখা যাবে তারা সেই হুদার মতোই লোক।

জাতীয়তাবাদী কৃষক দলের সভাপতি কৃষিবিদ হাসান জাফির তুহিনের সভাপত্বিতে সঞ্চালনায় ছিলেন-সংগঠনের সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম বাবুল। এছাড়া সংগঠনের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, গত ২ ফেব্রুয়ারি শেরপুর জেলার নালিতাবাড়ী উপজেলার মানিকচাঁদ গ্রামে ক্ষমতাসীন দলের প্রভাবশালী মহল কর্তৃক সেচ পাম্প স্থাপনে বাধা দানের প্রতিবাদে নিজের ফসলের মাঠে ফাঁসির মঞ্চ বানিয়ে কৃষক শফিউদ্দিন আত্মহত্যা করেন। শফিউদ্দিনের অসহায় পরিবারকে সহানুভূতি জানাতে কৃষকদলের একটি প্রতিনিধি দল ঘটনাস্থলেও গিয়েছিলেন। পরে ঢাকায় আবার প্রতিবাদ সভার আয়োজন করে সংগঠনটি।

মির্জা ফখরুল বলেন, সরকার নির্বাচন ব্যবস্থাকে তছনছ করে দিয়েছে, এর মধ্যে কিছু নেই। এখন তারা আবার নির্বাচন কমিশন গঠনের নামে একটি সার্চ কমিটি গঠন করেছে। স্পষ্ট করে বলছি, দেশের নির্বাচন ব্যবস্থা ধ্বংসের দায়ে এদের একদিন জনগণের কাঠগড়ায় দাঁড়াতে হবে, বিচার হতে হবে।

মির্জা ফখরুল বলেন, আজ এই সরকারের বিরুদ্ধে দেশের প্রতিটি মানুষের নাভিশ্বাস উঠে গেছে। প্রতিটি মানুষের বেঁচে থাকার জন্য সংগ্রাম করতে হচ্ছে। শ্বাস নেওয়ার জন্য সংগ্রাম করতে হচ্ছে। সবাই এ অবস্থা থেকে পরিত্রাণ চায়।

 

ঢাকানিউজ২৪.কম /

রাজনীতি বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image