• ঢাকা
  • বৃহস্পতিবার, ৭ মাঘ ১৪২৮ বঙ্গাব্দ; ২০ জানুয়ারী, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

দেশের জন্য কি করতে পারছি তা চিন্তা করতে হবে: ভূমিমন্ত্রী


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: মঙ্গলবার, ২১ ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, ১১:৪৭ এএম
দেশের জন্য কি করতে পারছি
ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী

ডেস্ক রিপোর্টার: ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী বলেছেন, দেশ আমাদের জন্য কী করছে তা আগে না চিন্তা করে, দেশের জন্য আমরা কী করতে পারছি তা আমাদের আগে চিন্তা করতে হবে। গণকর্মচারী হিসেবে এটাই আমাদের নীতি হওয়া উচিত।

সোমবার (২০ ডিসেম্বর) ভূমি মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে ইউনাইটেড ন্যাশনস পাবলিক সার্ভিস অ্যাওয়ার্ড ২০২০ গ্রহণ উপলক্ষ্যে আয়োজিত এক সভায় ভূমি মন্ত্রণালয়ের কর্মকর্তা-কর্মচারীদের উদ্দেশে ভূমিমন্ত্রী এসব কথা বলেন। এ সময় ভূমি সচিব মোঃ মোস্তাফিজুর রহমান উপস্থিত ছিলেন।

সাইফুজ্জামান চৌধুরী বলেন, প্রধানমন্ত্রীর শেখ হাসিনার নেতৃত্বে আমরা জাতিসংঘ পুরস্কার অর্জন করেছি। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা এবং রূপকল্প ২০৪১ অর্জনে, তথা উন্নত-সমৃদ্ধ বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গঠনে ভূমি মন্ত্রণালয়ের ওপর অর্পিত দায়িত্ব মন্ত্রণালয় সফলতার সাথে পালন করবে বলে ভূমিমন্ত্রী এসময় দৃঢ় আশাবাদ ব্যক্ত করেন।

মন্ত্রী আরো বলেন, সামনের দুই বছরে আমাদের সেরাটা দেওয়ার চেষ্টা করতে হবে। আমরা নিজেদের কাজকে রেটিং সিস্টেমে নিয়ে এসে কাজ করতে পারি। ফাইভ স্টার রেটিং হলে, আমাদের ফাইভ স্টারই পেতে চেষ্টা করতে হবে। আর কিছুদিন পরই ২০২২ সাল শুরু হবে। নতুন বছরে আমরা নতুন করে শপথ নেই যে আমরা জাতিকে আরও ভালো কাজ উপহার দেব। আমরা সবাই মিলে কাজ করলে ইনশাল্লাহ আমরা তা পারব বলে ভূমিমন্ত্রী এসময় বলেন। যথাযথ স্বাস্থ্যবিধি মেনে আয়োজিত এই সভায় ভূমি মন্ত্রণালয়ের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা-কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।

গত ১৬ জুন, ২০২০ তারিখে জাতিসংঘ আনুষ্ঠানিকভাবে জাতিসংঘ পাবলিক সার্ভিস অ্যাওয়ার্ড-২০২০ বিজয়ী উদ্যোগের নাম ঘোষণা করে। বাংলাদেশের ভূমি মন্ত্রণালয় ‘স্বচ্ছ ও জবাবদিহিমূলক সরকারি প্রতিষ্ঠানের বিকাশ’ (Developing Transparent and Accountable Public Institutions) ক্যাটেগরিতে জাতিসংঘের মর্যাদাপূর্ণ ইউনাইটেড ন্যাশনস পাবলিক সার্ভিস অ্যাওয়ার্ড-২০২০ (United Nations Public Service Award 2020/জাতিসংঘ জনসেবা পুরস্কার ২০২০) অর্জন করে। বিশ্বব্যাপী কোভিড-১৯ মহামারির প্রাদুর্ভাবের প্রেক্ষাপটে এই বছর একই সাথে ২০২০ ও ২০২১ সালের ইউনাইটেড ন্যাশনস পাবলিক সার্ভিস অ্যাওয়ার্ড প্রদান অনুষ্ঠান একই সাথে দুবাইয়ে আয়োজন করা হয়। এবার এই দুই বছরের জন্য ১৫টি দেশের ১৭টি উদ্যোগকে অ্যাওয়ার্ড প্রদান করা হয়।

গত ১৩ ডিসেম্বর সংযুক্ত আরব আমিরাতের দুবাইয়ে স্থানীয় সময় সকাল সাড়ে ১০টা মদিনাত জুমেইরাহ সম্মেলন কেন্দ্রে সংযুক্ত আরব আমিরাত এবং জাতিসংঘের অর্থনৈতিক ও সামাজিক বিষয়ক বিভাগ যৌথভাবে আয়োজিত ‘ইউনাইটেড ন্যাশনস পাবলিক সার্ভিস অ্যাওয়ার্ড’ প্রদান অনুষ্ঠানে ভূমিমন্ত্রী অ্যাওয়ার্ড গ্রহণ করেন। এই সময় ভূমি সচিব মোঃ মোস্তাফিজুর রহমান উপস্থিত ছিলেন।

ঢাকানিউজ২৪.কম / কেএন

সারাদেশ বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image