• ঢাকা
  • বৃহস্পতিবার, ৬ মাঘ ১৪২৮ বঙ্গাব্দ; ২০ জানুয়ারী, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

আখাউড়ায় গণকবরের স্মৃতিফলক ফেলে দেয়ার ঘটনায় বিএসএফের দুঃখ


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শনিবার, ১৫ জানুয়ারী, ২০২২ খ্রিস্টাব্দ, ১১:৫৯ এএম
গণকবরের স্মৃতিফলক ফেলার ঘটনায় বিএসএফের দুঃখ প্রকাশ
গণকবরের স্মৃতিফলক

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি: আন্তর্জাতিক আইন লঙ্ঘন করে বাংলাদেশের অভ্যন্তরে প্রবেশ করে ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া সীমান্তে থাকা গণকবরের (সেনারবাদী-বধ্যভূমি) স্মৃতিফলক সাইনবোর্ড খুলে ছুড়ে ফেলার ঘটনায় ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী বিএসএফ দুঃখ প্রকাশ করেছে। এ ঘটনায় বিজিবি কর্তৃপক্ষের কাছে দুঃখ প্রকাশ করে ক্ষমাপ্রার্থনা করেছে বিএসএফ।

বৃহস্পতিবার বিকালে বিজিবি ৬০ আখাউড়া আইসিপি ক্যাম্প কমান্ডার মো. ফরিদ আহমেদ ও আখাউড়া উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার সৈয়দ জামশেদ শাহ ও সংসদের সাবেক সাংগঠনিক সাংসদ বাহার মিয়া মালদার বিষয়টি নিশ্চিত করেছেন।


তারা জানান, বিএসএফ ভুলবশত সাইনবোর্ডটি কোনো বিজ্ঞাপন মনে করে ছুড়ে ফেলেন। ঘটনার পর বিজিবির মাধ্যমে উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান। রাতেই বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) ও ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) ঊর্ধ্বতন কর্তৃপক্ষের আলোচনা হয়। পরে বিজিবি কর্তৃপক্ষের কাছে বিষয়টির জন্যে দুঃখ প্রকাশ করে ক্ষমাপ্রার্থনা করেন বিএসএফ।

আখাউড়া উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার সৈয়দ জামশেদ শাহ ও সংসদের সাবেক সাংগঠনিক সাংসদ বাহার মিয়া মালদার বলেন, এ ঘটনায়  পত্রিকার প্রিন্ট ও অনলাইন সংস্করণে 'শহিদদের গণকবরের স্মৃতিফলক খুলে ছুড়ে ফেলল বিএসএফ, স্মৃতিফলক খোলায় ক্ষুব্ধ এলাকাবাসী' শিরোনামে সংবাদ প্রকাশের পর বিএসএফ জওয়ানদের এধরণের কাজের তীব্র সমালোচনা শুরু হয়।

বিষয়টি জানাজানি হলে বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টার দিকে মুক্তিযোদ্ধা একাডেমি ট্রাস্ট কর্তৃপক্ষের নির্দেশে শহিদদের গণকবরের স্মৃতিফলকের সাইনবোর্ডটি ১২ ঘণ্টার ব্যবধানে দ্রুত পুনস্থাপন করা হয়। এসময় ওই দুজন মুক্তিযোদ্ধা ছাড়াও বিজিবি ৬০ আখাউড়া আইসিপি ক্যাম্প কমান্ডার মো. ফরিদ আহমেদ উপস্থিত ছিলেন।

আখাউড়া সীমান্তে একাত্তরের আড়াইশ শহীদ মুক্তিযোদ্ধার গণকবরের (সেনারবাদী-বধ্যভূমি) স্মৃতিফলকের সাইনবোর্ডটি দ্রুত সময়ের মধ্যে পুনস্থাপন করায় এলাকাবাসী ও মুক্তিযোদ্ধারা স্বস্তি প্রকাশ করেন।

ঢাকানিউজ২৪.কম / মনিরুজ্জামান মনির/কেএন

সারাদেশ বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image