• ঢাকা
  • শুক্রবার, ৬ কার্তিক ১৪২৮ বঙ্গাব্দ; ২২ অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

চট্টগ্রামে ২০ অক্টোবর ঈদে মিলাদুন্নবী’র শোভাযাত্রা


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: মঙ্গলবার, ১২ অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ, ০৩:০১ পিএম
লাখো মানুষের সমাগম হবে বলে আশা প্রকাশ
মিলাদুন্নবী’র শোভাযাত্রা প্রসংগে আলোচনা সভা


নিউজ ডেস্ক: আগামী ২০ অক্টোবর পবিত্র ঈদে মিলাদুন্নবী (স.) উপলক্ষে  সকাল ৮টায় চট্টগ্রামের মুরাদপুরের জামেয়া আহমদিয়া সুন্নিয়া আলিয়া মাদ্রাসা সংলগ্ন আলমগীর খানকাহ থেকে লাখো মানুষের অংশগ্রহনে বের হবে শোভাযাত্রা। এবার শোভাযাত্রায় নেতৃত্ব দিবেন দরবারে আলিয়া কাদেরিয়া সিরিকোট শরিফের হজরত সৈয়দ মুহাম্মদ সাবির শাহ (মা.জি.আ)।.

প্রতি বছরের মতো এবারও শোভাযাত্রায় লাখো মানুষের সমাগম হবে বলে আশা প্রকাশ করে আয়োজকরা বৈশ্বিক মহামারি করোনার কারণে স্বাস্থ্যবিধি মানার ওপর গুরুত্বারোপ এবং চট্টগ্রামের বাইরের জেলাগুলো থেকে শোভাযাত্রায় অংশগ্রহণ নিরুৎসাহিত করছেন। গাউসিয়া কমিটি  নিজ নিজ জেলা সদরে ২০ অক্টোবর শোভাযাত্রার আয়োজনের জন্য বলা হয়েছে।.

মঙ্গলবার (১২ অক্টোবর) দুপুরে চট্টগ্রাম প্রেস ক্লাবে সংবাদ সম্মেলন করে এসব তথ্য জানান আনজুমান-এ রহমানিয়া আহমদিয়া সুন্নিয়া ট্রাস্টের সেক্রেটারি জেনারেল মুহাম্মদ আনোয়ার হোসেন।.

তিনি বলেন, আনজুমান ১৯৭৪ থেকে চট্টগ্রাম থেকে চালু করেছে পবিত্র ঈদে মিলাদুন্নবী (স.) উপলক্ষে ‘জশনে জুলুস’। যা বর্তমানে সমগ্র দেশে বহুল জনপ্রিয়তা পেয়ে, অধিকাংশ সুন্নি সূফী ঘরানার প্রতিষ্ঠান এবং দরবার থেকে অনুসৃত হয়ে আসছে। রবিউল আউয়ালের শুরু থেকে ১২ রবিউল আউয়াল পর্যন্ত এ দেশে কয়েক হাজার ছোট-বড় শোভাযাত্রা বের করা হয় এর প্রেরণা থেকে।.

নবী প্রেমিক জনতা মিলিত হবেন ১২ রবিউল আউয়াল চট্টগ্রামের জামেয়া আহমদিয়া সুন্নিয়া আলীয়া কামিল মাদ্রাসা ময়দানের জুলুসে এবং ৯ রবিউল আউয়াল ঢাকার মোহাম্মদপুরস্থ কাদেরিয়া তৈয়্যবিয়া আলীয়া কামিল মাদ্রাসার ময়দান থেকে বের করা জশনে জুলুসে।.

১৯৭৪ সাল থেকে প্রতিবছর ১২ রবিউল আউয়াল আনজুমানে রহমানিয়া আহমদিয়া সুন্নিয়া ট্রাস্টের ব্যবস্থাপনায় এ জুলুস হয়ে আসছে চট্টগ্রাম ও ঢাকায়।. .

ঢাকানিউজ২৪.কম / কেএন

সারাদেশ বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image