• ঢাকা
  • শুক্রবার, ৬ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ; ২০ মে, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

বাইডেনের বিশেষ দূত ঢাকায় আসছেন


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শনিবার, ১৬ এপ্রিল, ২০২২ খ্রিস্টাব্দ, ০২:৫৯ পিএম
ঢাকায় আসছেন বাইডেনের বিশেষ দূত
বাইডেেনের বিশেষ দূত রাশাদ হোসাইন

আন্তর্জাতিক ডেস্ক: আগামীকাল (রবিবার) চারদিনের সফরে ঢাকায় আসছেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের ধর্মীয় স্বাধীনতা বিষয়ক বিশেষ দূত। পররাষ্ট্র মন্ত্রণালয় সূত্রে জানা গেছে,  এ সফরে বিশেষ দূত রাশাদ হোসাইন বাংলাদেশ সরকারের মন্ত্রী-সচিব, ধর্মীয় ব্যক্তিত্ব ও সুশীল সমাজের প্রতিনিধিদের সঙ্গে বৈঠক করবেন।

মন্ত্রণালয়ের এক কর্মকর্তা জানান, রবিবার যুক্তরাষ্ট্রের বিশেষ দূত রাশাদ হোসাইন বাংলাদেশে আসছেন। তার আগ্রহের পরিপ্রেক্ষিতে সরকারের কয়েকটি মন্ত্রণালয়ে মন্ত্রী-সচিবদের সঙ্গে শিডিউল করা হয়েছে।

জানা যায়,  রাশাদ হোসাইন বাংলাদেশ ইনস্টিটিউট অব ইন্টারন্যাশনাল অ্যান্ড স্ট্র্যাটেজিক স্টাডিজ (বিস) মিলনায়তনে একটি সেমিনারে বক্তব্য রাখবেন। এছাড়া পররাষ্ট্র, ধর্ম, আইন ও জনপ্রশাসন মন্ত্রণালয়ের উচ্চ পর্যায়ের কর্মকর্তাদের সঙ্গেও বৈঠক করবেন রাশাদ হোসাইন।

ভারতীয় বংশোদ্ভূত রাশাদ হোসাইনকে চলতি বছর যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্টর ধর্মীয় স্বাধীনতা বিষয়ক দূত হিসেবে নিয়োগ দেওয়া হয়। তিনি বৈশ্বিক ধর্মীয় স্বাধীনতা বিষয়ে মার্কিন নীতি প্রণয়নে প্রেসিডেন্টকে পরামর্শ দিয়ে থাকেন।

বিশেষ দূত হওয়ার আগে রাশাদ হোসাইন যুক্তরাষ্ট্রের জাতীয় নিরাপত্তা পরিষদের অংশীদারিত্ব এবং গ্লোবাল এনগেজমেন্ট ডিরেক্টরেটের পরিচালক ছিলেন।

ওবামা প্রশাসনের সময়ে হোসাইন অর্গানাইজেশন অব ইসলামিক কো-অপারেশনে (ওআইসি) প্রতিনিধিত্ব করেছেন। তিনি হোয়াইট হাউসের ডেপুটি অ্যাসোসিয়েট কাউন্সিলর হিসেবেও দায়িত্ব পালন করেন।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আর্ন্তজাতিক বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image