• ঢাকা
  • বুধবার, ২০ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ; ০৫ অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

বাকেরগঞ্জে জমি দখল করে ব্রাহ্মণ পরিবারকে উৎখাতের পাঁয়তারা


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বৃহস্পতিবার, ২৫ আগষ্ট, ২০২২ খ্রিস্টাব্দ, ০৪:২১ পিএম
জমি দখল করে
হিন্দু ব্রাহ্মণ পরিবারকে উৎখাত

মোঃ  জাহিদুল ইসলাম, বাকেরগঞ্জ প্রতিনিধি, বরিশাল:  বাকেরগঞ্জ উপজেলার ফরিদপুরে ইউনিয়নের কাকরদা মাধ্যমিক বিদ্যালয়ের সংলগ্ন শিবু ঠাকুর বাড়ির এস এ ৪২৬,৪২৮ ও ৪২৯ নং খতিয়ানের রেকর্ডীয় মালিক বিধুভূষণ পিতা উমাচরণ চক্রবর্তী। রেকর্ডিও মালিক বিধুভূষণ এর দুই পুত্র ১!রত্নেশ্বর চক্রবর্তী ২! শিবের স্বর চক্রবর্তী,  রত্নেশ্বর চক্রবর্তী দেশত্যাগী হলে  তার ২.৭৯ একর জমি ভি, পি "ক" তালিকাভুক্ত হয় যা বাকেরগঞ্জ ভূমি অফিসে ভলিউম ৬ এর ১২৬ পাতায় ৭৫,৭৬ ও ৭৭ তালিকাভুক্ত রয়েছে নং ক্রমিকে তালিকাভুক্ত রয়েছে। 

পরবর্তীতে পার্শ্ববর্তী উপজেলার কাছিপাড়া গ্রামের ভূমিদস্যু জাহিদ হাসান (কামাল)  তাং ও দুর্গা পাশা  ইউনিয়নের মাওলানা আবদুল ওয়াহিদ (কালাম) উক্ত   ভি,পি জমি ভুয়া নামজারী করে দখলের পায়তারা করে! তৎকালীন সহকারি কমিশনার (ভূমি)  তাদের নামজারীর বিরুদ্ধে ৬৩/২০ নামীয় ১৫০ ধারা মোকাদ্দমা দায়ের করেন।

উক্ত মোকাদ্দমায় অত্র অফিসের সার্ভেয়ার ফোরকান হোসেনকে তদন্ত করে প্রতিবেদন দাখিল করার জন্য আদেশ দেন, কিন্তু সার্ভেয়ার ফোরকান হোসেন কালক্ষেপণ করে অবৈধ সুবিধা নিয়ে সম্পূর্ণ সরকারী ভি,পি জমি দখলে নেয়ার সুজোগ করে দিয়ে অদ্যবধি দায়েরকৃত মোকাদ্দমার প্রতিবেদন দাখিল করেননি যার জন্য সরকারের ৭০/৮০ লক্ষ টাকার জমি বেহাত হয়ে যায়।

জনমনে প্রশ্ন সরকারি ভি,পি জমি সরকারি ভূমি অফিসে মামলা চলাকালীন সময়ে বহিরাগত লোকজন ৬/৭ টি সেমী পাকা ঘর তৈরী করে কি ভাবে?  মাওলানা আঃ ওয়াহেদ (কালাম) বাউফলের সিংহেরকাঠী একটি মাদ্রাসায় চাকুরী করেন সার্ভেয়ার ফোরকান হোসেনের ও জাহিদ হোসেন (কামাল)  এর বাড়ি পার্শ্ববর্তী একই বাউফল উপজেলায় হওয়ায় সরকারের স্বার্থ বিঘ্ন করে নিজ স্বার্থ হাসিল করে অবৈধভাবে দখল করার সুযোগ করে দেন।

প্রকাশ থাকে যে শিবের সার চক্রবর্তী নিজ বাড়িতে বসবাস করতেন এবং অত্র এলাকায় হিন্দু ধর্মালম্বীদের পুরহীত ছিলেন, শিবেশ্বর এর  মৃত্যর পর  তার ওয়ারীশগন অবৈধ দখল কারীদের হুমকীর মধ্য আছেন।

মাওলানা আঃ ওয়াহেদ নিজ এলাকায় অনেক অপকর্মের সাথে ও সরকার বিরোধী কার্যকলাপের সাথে জড়িত।

ঢাকানিউজ২৪.কম / কেএন

সারাদেশ বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image