• ঢাকা
  • শনিবার, ৬ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ২০ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

মিঠামইনে ৩০টি পুকুরে বিষ প্রায়োগে মাছের ক্ষতির অভিযোগ 


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: মঙ্গলবার, ৩১ জানুয়ারী, ২০২৩ খ্রিস্টাব্দ, ০৪:০৮ পিএম
মিঠামইনে ৩০টি পুকুরে
বিষ প্রায়োগে মাছের ক্ষতির অভিযোগ 

বিজয় কর রতন, মিঠামইন (কিশোরগঞ্জ) প্রতিনিধিঃ মিঠামইন উপজেলার কেওয়ারজোড় ইউনিয়নের কাঞ্চনপুর গ্রামের উওর পাশের ব্যক্তি মালিকানাধীন ৩০টি পুকুর ও ৫০ একর উন্মক্ত জলাশয়ে একটি প্রভাশালী মহলের বিরুদ্ধে বিশ প্রায়োগে প্রায় ৫০ লক্ষ টাকার মাছের ক্ষতি করার অভিযোগ পাওয়া গিয়াছে।

মঙ্গলবার ৩১শে জানুয়ারী ভোরে এসকল পুকুরে লক্ষ লক্ষ টাকার মাছ ভেসে উঠতে দেখে ডাক চিৎকার শুরু করে। এসময় প্রভাবশালী ইজারাদারের লোকজনকে মরা মাছ তুলে নৌকা ভর্তি করে নিয়ে যেতে দেখে। পুকুর মালিকরা জড়ো হয়ে ঘটনার পরপরই মিঠামইন থানায় বদরুল ভূইয়া বাদী হয়ে নাম উল্লেখ্য করে অভিযোগ দায়ের করেছে। 

অভিযোগ পাওয়ার সাথে সাথে তাৎক্ষনিক মিঠামইন থানার এস আই আনোয়ার হোসেন ও এ,এস,আই মোস্তফা কামাল ঘটনাস্থল পরিদর্শন করেনঅভিযোগ কারী বদরুল ভুইয়া জানান, পাশেই ইজারাদারদের বাবনা বিল নামে একটি বিল রয়েছে। ঐ বিলের ইজারাদার আরফান মিয়া ও মোফাজ্জল শেখের নির্দেশে একই গ্রামের মনিরুল, বিজয়, বাসেদ ও জিসু মিয়া এসকল উম্মক্ত জলাশয় ও পুকুরে বিষ ঢেলে মরা মাছ বিক্রি করছে বিভিন্ন জায়গায়। মরা মাছ সহ অনেক হাস পানিতে ভাসছে। স্থানীয়রা মরা হাস ও মাছ জলাশয় থেকে তুলে আনছে। তারা জানতে পারে দীর্ঘদিন যাবত কমমাত্রায় এসকল পুকুরে বিষ প্রায়োগ করে আসছে। 

ঘটনার দিন অধিক মাত্রায় বিষ প্রায়োগের ফলে লক্ষ লক্ষ টাকার মাছ পানিতে ভেসে উঠছে। পুকুর মালিক মুছা, রাসেল, ফয়সাল সহ আর আনেকেই এ অভিযোগ করেছেন। প্রভাব শালীদের ভয়ে কেই মুখ খুলতে সাহস পাচ্ছেনা। অবশেষে নিরুপায় হয়ে প্রশাসনের দারস্ত হয়েছেন। ইজারাদার আরফান মিয়া জানান, আমরা কোন বিষ প্রায়োগ করিনি। পাশেই আমাদের ইজারা কৃত সরকারী বিল রয়েছে। সেখানে আমরা মাছ ধরছি। আমাদের বিরুদ্ধে মিথ্যা অভিযোগ দায়ের করেছে। মিঠামইন থানার ওসি কলিন্দ্র নাথ গোলদার জানান, অভিযোগ পেয়েছেন বিষয়টি পুলিশ তদন্ত করছেন।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image