• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৬ শ্রাবণ ১৪২৯ বঙ্গাব্দ; ১১ আগষ্ট, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

বিদ্যালয়ের জন্য ৫২ শতক জমি দান করলো শহীদ পরিবার


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বুধবার, ২২ ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, ০৭:১৫ পিএম
সহধর্মিনী আফিয়া খাতুন পাক হানাদার বাহিনী
জায়গা দান করেছেন শহীদ পরিবারের সন্তানেরা

ব্রাহ্মণবাড়িয়া জেলা প্রতিনিধিঃ   ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া পৌরশহরের তারাগন এলাকায় একটি মাধ্যমিক বিদ্যালয় নির্মাণ করার জন্য আখাউড়া পৌরসভাকে ৫২ শতক ভূমি দান করেছেন ওই এলাকার শহীদ পরিবারের সন্তান মাহমুদ শরীফ সহ শহীদ পরিবারের অন্যরা। আখাউড়া পৌর কর্তৃপক্ষ বিদ্যালয়টি নির্মাণ করবে। সোমবার বিকালে জমির দানপত্র দলিল দাখিল করা হলে দলিলের অনুমোদন দেন উপজেলা সাব-রেজিষ্ট্রার।

জানা গেছে, ১৯৭১ সালে মহান স্বাধীনতা যুদ্ধে এ এন এম ইদ্রিস মিয়া ও তার সহধর্মিনী আফিয়া খাতুন পাক হানাদার বাহিনীর হাতে নির্মমভাবে শাহাদাত বরণ করনে। তাদের মৃত্যুকালে তিন ছেলে ও তিন কন্যা সন্তান রেখে যান। তাদের স্মৃতির প্রতি সম্মান রেখে শহীদ পরিবারের পক্ষ থেকে বিদ্যালয়টি নির্মাণে জমি দিয়েছেন।


এর আগে কসবা-আখাউড়ার সংসদ সদস্য ও আইনমন্ত্রী আনিসুল হক তারাগনে একটি অনুষ্ঠানে একটি মাধ্যমিক বিদ্যালয় করার প্রতিশ্রুতি দিয়েছিলেন। আইনমন্ত্রীর পরামর্শে আখাউড়া পৌর মেয়র তাকজিল খলিফা কাজল বিদ্যালয়টি করার জন্য জায়গা খুঁজছিলেন।

এরই ধারাবাহিকতায় পৌর মেয়রের উদ্যোগে ৫২ শতক জায়গা দান করেছেন শহীদ পরিবারের সন্তানেরা।

আর তাদের শহীদ পিতা-মাতার স্মৃতির প্রতি সম্মান রেখে মাধ্যমিক বিদ্যালয়ের নামকরণ করা হবে শহীদ ইদ্রিস আফিয়া পৌর উচ্চ বিদ্যালয়।

ঢাকানিউজ২৪.কম /

শিক্ষা বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image