• ঢাকা
  • বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ২৫ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

নাটোরে ভোটগ্রহণ শুরু হয়


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বৃহস্পতিবার, ২৯ ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, ১০:৫৭ এএম
ভোটগ্রহণ চলছে নাটোরে 

নিউজ ডেস্ক : নাটোরে বৃহস্পতিবার সকাল সাড়ে ৮টা থেকে বনপাড়া পৌরসভা ও দুইটি ইউনিয়নে ভোটগ্রহণ শুরু হয়। বিরতিহীনভাবে বিকেল সাড়ে ৪টা পর্যন্ত এ ভোট গ্রহণ চলবে।

জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট শামীম আহমেদ বিষয়টি নিশ্চিত করেছেন।

জানা গেছে, বনপাড়া পৌরসভায় মেয়র পদে আওয়ামী লীগ ও স্বতন্ত্রসহ ২ প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এছাড়া সাধারণ কাউন্সিরর পদে ৩৩ জন এবং নারী কাউন্সিলর পদে ৮ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন। ৬.৯২ বর্গমাইল আয়তন বিশিষ্ট বনপাড়া পৌরসভার ১২ কেন্দ্রে ভোটগ্রহণ চলছে। পৌরসভায় ২৩ হাজার ৫৭৫ জন ভোটার রয়েছে। এর মধ্যে পুরুষ ভোটার সংখ্যা ১১ হাজার ৪৪৬ জন এবং নারী ভোটার সংখ্যা ১২ হাজার ১২৯ জন।

বড়াইগ্রাম উপজেলার জোয়াড়ি ও মাঝগাঁও ইউনিয়ন পরিষদে নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। জোয়ারী ইউনিয়ন পরিষদে চেয়ারম্যান পদে ৩ জন, সাধারণ সদস্য পদে ৪৪ জন এবং সংরক্ষিত নারী সদস্য পদে ৯ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন। 

মাঝগাঁও ইউনিয়ন পরিষদে চেয়ারম্যান পদে ৬ জন, সাধারণ সদস্য পদে ৪০ জন ও সংরক্ষিত নারী সদস্য পদে ১০ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন। জোয়ারী ইউনিয়ন পরিষদে মোট ভোটার ৩১ হাজার ৯৩ জন এবং এই ইউনিয়নে মোট ১৩টি ভোট কেন্দ্র রয়েছে। মাঝগাঁও ইউনিয়ন পরিষদে মোট ভোটার সংখ্যা ২৬ হাজার ৭৭২ জন এবং মোট ১২টি ভোট কেন্দ্র রয়েছে।

জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট শামীম আহমেদ বলেন, শান্তিপূর্ণ সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠিত করতে সব ধরণের পদক্ষেপ গ্রহণ করা হয়েছে। প্রতিটি ভোট কেন্দ্রে আইন-শৃংখলা বাহিনীর পাশাপাশি, র‌্যাব ও গ্রাম পুলিশের সদস্যরা দায়িত্বে রয়েছে। এছাড়াও নির্বাচন সুষ্ঠু করতে নির্বাহী ম্যাজিস্ট্রেট মাঠে রয়েছে।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image