• ঢাকা
  • মঙ্গলবার, ১২ মাঘ ১৪২৮ বঙ্গাব্দ; ২৫ জানুয়ারী, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

ব্রাহ্মণবাড়িয়ায় দুর্গাপূজার মন্ডপগুলো ঢাকের শাঁখের ধ্বনিতে মুখরিত


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: সোমবার, ১১ অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ, ১০:৪৩ এএম
মহাসপ্তমীতে নবপত্রিক স্থাপন হবে
দুর্গাপূজার মন্ডপ

মনিরুজ্জামান মনির, ব্রাহ্মণবাড়িয়া জেলা প্রতিনিধি: ব্রাহ্মণবাড়িয়ায় হিন্দু ধর্মাবলম্বীদের শরতের কাঁশফুলের দোলায় দোলে, শিউলি ফুলে রাঙাবে সুরেবে ধুপ,দীপ, নৈবেদ্য, শাখ, শঙ্খ  কাসর তপ জপে মুখরিত চারিদিকে, হাঁসি,আনন্দে প্রান ফিরে পেয়েছে, সে শুভক্ষনের শরৎকালে হিমেল হাওয়া আনমনে তাই হারিয়ে যাওয়া,পুজো-পুজো গন্ধ ভেসেছে আজ আকাশে কাশফুল আর ঢাকের তালে,শিউলি দোলে ডালে-ডালে দুর্গাপূজা এসেছে  বছর ঘুরে,পূজোর হাওয়া সনাতন ধর্মবলম্বীদের ঘরে ঘরে । তাই জগৎ জুড়ে মহামায়া নিয়ে আগমন দূর্গা পূজার ,ঢাকের সানাই  কাঁসর ঘণ্টা ও শাঁখের ধ্বনিতে মুখর ব্রাহ্মণবাড়িয়া শহরের আশপাশ এলাকার প্রতিটি পূজামণ্ডপগুলো।

দুর্গাদেবীর ষষ্ঠ্যাদি কল্পারম্ভ এবং বিহিতপূজার মধ্য দিয়ে সনাতন ধর্মাবলম্বীদের প্রধান ধর্মীয় উৎসব শারদীয় দুর্গাপূজার মূল আনুষ্ঠানিকতা শুরু হবে। মহাসপ্তমীতে নবপত্রিক স্থাপন হবে।

করোনা পরিস্থিতিতে এবার সরকার ও পূজা উদযাপন পরিষদের নির্দেশনা মেনে চলতে হচ্ছে।  সামাজিক দূরত্ব মানতে বিশেষ ব্যবস্থা রয়েছে। মাস্ক ছাড়া কাউকেই মণ্ডপ এলাকায় ঢুকতে দেওয়া হবেনা। করোনামুক্তির জন্য  দুর্গা দেবীর কাছে বিশেষ প্রার্থনার আয়োজন করা হয়েছে ।

সপ্তমীপূজা শেষে সকাল ১০টা ৩০ মিনিটে মায়ের পুষ্পাঞ্জলি দেয়া হবে অষ্টমী নবমী দশমী বিশেষ করে  মানব কল্যাণের মঙ্গলময়ী প্রার্থনা থাকবে।

জেলা পূজা উদযাপন কমিটির সহ-সভাপতি সুবোধ চন্দ্র দাশ বলেন ব্রাহ্মণবাড়িয়ায় ৫৮০টি পূজামণ্ডপে এবার পুজো হবে আমরা এই পুজোতে  করোনার বিধি মেনে  দূরত্ব বজায় রেখে প্রার্থনায় অংশগ্রহণ করতে হবে বলে প্রতিটি পূজা মণ্ডপে জানিয়ে দিয়েছি এবং  কোন  বিশৃংখলা না ঘটে সেইদিকে সতর্ক থাকার জন্য বলে দিয়েছি। সকল আইনশৃঙ্খলা বাহিনীসহ সকল ধর্মীয় ধর্মাবলম্বীদের কে আমাদের  সহযোগিতা করার জন্য অনুরোধ জানাচ্ছি।

ব্রাহ্মণবাড়িয়া জেলা হিন্দু মহাজোটের সাধারন সম্পাদক প্রবীর চৌধূরী রিপন বলেন,আমরা এবার স্বাস্থ্য বিধিমেনে এবং সরকারের নির্দেশনা মেনে ব্রাহ্মণবাড়িয়া জেলায়  দুর্গা পুজার প্রস্তুুতি নিয়েছি। আমরা সাউন্ড সিষ্টেম ব্যবহার না করার জন্য সকলের প্রতি অনুরোধ করছি এবং সকল পুজা মন্ডবে উচ্চস্বরে গান না বাজানোর জন্য সকলের প্রতি আহ্বান জানাই। ধর্মীয়গান ছাড়া সকল গান না বাজানোর জন্য সকলের প্রতি অনুরোধ করছি জাতীয় হিন্দু  মহাজোটের পক্ষথেকে।

 

ঢাকানিউজ২৪.কম / মনিরুজ্জামান মনির

উৎসব / দিবস বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image