• ঢাকা
  • বুধবার, ২ ভাদ্র ১৪২৯ বঙ্গাব্দ; ১৭ আগষ্ট, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

সরকার বিরোধী আন্দোলনে মুখোমুখি আ. লীগ-বিএনপি


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বৃহস্পতিবার, ১৪ জুলাই, ২০২২ খ্রিস্টাব্দ, ১২:২৮ পিএম
সরকারবিরোধী আন্দোলনে
আ. লীগ-বিএনপি

নিউজ ডেস্ক : বিএনপি নেতারা জানিয়েছেন, সরকারবিরোধী জাতীয় ঐক্য হয়ে গেছে। তারা বলছেন, শিগগিরই মাঠে নামবেন তারা। যত বাধাই আসুক, জনগণকে সঙ্গে নিয়ে আন্দোলন সফল করার হুঁশিয়ারিও দেন দলটির নেতারা।

আওয়ামী লীগ নেতারা বলছেন, আন্দোলন করার মতো সাংগঠনিক শক্তি নেই বিএনপির। আন্দোলনের নামে সহিংসতা হলে দেয়া হবে কঠোর জবাব।

বছরের শুরুর দিকে নানা ইস্যুতে উত্তাপ ছড়ায় রাজনীতির মাঠে। এরপর বন্যা এবং ঈদকেন্দ্রীক ব্যস্ততা বাড়ে আওয়ামী লীগ ও বিএনপি নেতাদের। এখন আবার সরব হচ্ছে রাজনৈতিক দলগুলো। নির্বাচন কমিশনও তাদের রোড ম্যাপ তৈরির প্রস্তুতি নিচ্ছে।

এরই মধ্যে সরকারবিরোধী ঐক্য গড়তে রাজনৈতিকদলগুলোর সঙ্গে অসমাপ্ত সংলাপ শেষ করতে চায় বিএনপি। এরপর এক দফা দাবি আদায়ে রূপরেখা তুলে ধরবে দলটি।

বিএনপির জ্যেষ্ঠ নেতা ইকবাল হাসান মাহমুদ টুকু সময় সংবাদকে বলেন, সরকার পতনের দাবিতে একাট্টা বিরোধীদলগুলো। খুব শিগগিরই রাজপথে নামবেন তারা।

তিনি আরও বলেন, কেউ নির্বাচন কমিশনের বৈঠকে ছিল না, তাদের ডাকে কেউ সাড়া দিচ্ছে না। সবাই একমত হয়েছে আন্দোলন করতে হবে। সবাই একমত হয়ে গেছে, যুগোপৎ আন্দোলন করতে হবে। দ্রুতই আমাদের আন্দোলন বেগবান হবে।

ইকবাল হাসান মাহমুদ টুকু বলেন, যেটাই হোক আওয়ামী লীগের তো সংগঠন নেই; ওদের আছে পুলিশ। আমরা আন্দোলনে রাস্তায় থাকব, পুলিশের মোকাবিলা করব।

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য অ্যাডভোকেট কামরুল ইসলামের দাবি, জনবিছিন্ন দলের সঙ্গে ঐক্য করে কোনো লাভ হবে না। বিএনপির আন্দোলন করার শক্তি নেই।

তিনি আরও বলেন, বিএনপির গণআন্দোলন করার মতো সাংগঠনিক শক্তি নেই। এই সমস্ত খুচরা দল নিয়ে, নেতা সর্বস্ব দল নিয়ে ঐক্য গঠন করে আন্দোলন করলেও ফলপ্রসূ হবে না।

সরকারি দলের এ নেতা জানান, অতীতের মতো আন্দোলনের নামে সহিংসতা হলে নেয়া হবে কঠোর ব্যবস্থা। আর বিএনপি বলছে, যত বাধাই আসুক এবার আর মাঠ ছাড়বেন না তারা।

অ্যাডভোকেট কামরুল ইসলাম বলেন, বিএনপি যদি পূর্বের মতো সহিংসতা করে তাহলে অবশ্যই আওয়ামী লীগ নেতাকর্মী নিয়ে রাজনৈতিকভাবে মোকাবিলা করবে। আর সরকারের পক্ষ থেকে যা যা করার দরকার তাই করবে।

নির্দলীয় নিরপেক্ষ সরকারের দাবি আদায় করাই বিএনপির সামনে চ্যালেঞ্জ বলে মনে করেন দলটির নেতারা। আওয়ামী লীগ বলছে, যত কথাই বলুক এ সরকারের অধীনেই নির্বাচনে আসবে বিএনপি।

ঢাকানিউজ২৪.কম / কেএন

রাজনীতি বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image