• ঢাকা
  • মঙ্গলবার, ১০ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ; ২৪ মে, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

দক্ষ জনশক্তি তৈরির শিক্ষা বিস্তারে কাজ করছে সরকার: রেজাউল করিম


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: মঙ্গলবার, ০১ মার্চ, ২০২২ খ্রিস্টাব্দ, ১১:১৬ এএম
ইতিহাসে অতীতের কোনো সরকার দেয়নি
শ ম রেজাউল করিম

নিউজ ডেস্ক:   শুধু সার্টিফিকেট নির্ভর শিক্ষা নয় বরং দক্ষ জনশক্তি তৈরির শিক্ষা বিস্তারের লক্ষ্য নিয়ে সরকার কাজ করে যাচ্ছে বলে জানিয়েছেন মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম।

পিরোজপুরের নাজিরপুর উপজেলার শ্রীরামকাঠী ইউনিয়নে শ্রীরামকাঠী মহাবিদ্যালয়ের ভিত্তিপ্রস্তর স্থাপন উপলক্ষ্যে আয়োজিত সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এ কথা জানান।

মন্ত্রী বলেন, শিক্ষা বিস্তারে এতো অর্থ বরাদ্দ দেশের ইতিহাসে অতীতের কোনো সরকার দেয়নি। যেটা শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকার দিয়েছে। শেখ হাসিনা শিক্ষকদের মর্যাদা দিয়েছেন। শিক্ষকরা জাতি গড়ার কারিগর। তাদের পেছনে রেখে একটি জাতি সামনে এগিয়ে যেতে পারে না।

শ ম রেজাউল করিম আরো বলেন, সরকার শিক্ষানির্ভর, আধুনিক ও বিজ্ঞানমনষ্ক জাতি গঠন করতে চায়। শুধু সার্টিফিকেট নির্ভর শিক্ষা নয় বরং শিক্ষার মাধ্যমে দক্ষ জনশক্তি তৈরি করতে হবে। যে শিক্ষা একজন ব্যক্তিকে কারিগরিভাবে সক্ষম করে তুলবে, স্বাবলম্বী করে তুলবে, কর্মসংস্থান সৃষ্টি করবে। সে লক্ষ্য নিয়ে সরকার কাজ করছে।

শ্রীরামকাঠী মহাবিদ্যালয়ের প্রতিষ্ঠাতা ও সভাপতি এস এম রোকনুজ্জামানের সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে নাজিরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ আব্দুল্লাহ সাদীদ, নাজিরপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ হুমায়ুন কবির, শ্রীরামকাঠী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলতাফ বেপারী, পিরোজপুর জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার ও জেলা আওয়ামী লীগের মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক গৌতম নারায়ণ রায় চৌধুরী, জেলা যুবলীগের সহসভাপতি জাহিদ হোসেন
পিরু, জেলা কৃষকলীগের সভাপতি চান মিয়া মাঝি ও জেলা আওয়ামী মৎস্যজীবী লীগের আহ্বায়ক শিকদার চান উপস্থিত ছিলেন।

মন্ত্রী পিরোজপুরের নাজিরপুর উপজেলায় শ্রীরামকাঠী ইউপি-কালীবাড়ি হাট সড়ক কার্পেটিং দ্বারা উন্নয়ন কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন, শ্রীরামকাঠী ইউনিয়ন পরিষদের সন্নিকটে বক্স কালভার্ট নির্মাণ কাজের উদ্বোধন এবং শ্রীরামকাঠী মহাবিদ্যালয়ের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন।

ঢাকানিউজ২৪.কম /

রাজনীতি বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image