• ঢাকা
  • শুক্রবার, ৩ শ্রাবণ ১৪৩১ বঙ্গাব্দ; ১৯ জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

ফুলছড়িতে জেলা লিগ্যাল এইড অফিসের সচেতনতামূলক সভা


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বৃহস্পতিবার, ১৩ জুন, ২০২৪ খ্রিস্টাব্দ, ১০:১৬ এএম
ফুলছড়িতে জেলা লিগ্যাল এইড অফিসের
সচেতনতামূলক সভা

গাইবান্ধা প্রতিনিধি : ‘স্মার্ট লিগ্যাল এইড’ স্মার্ট দেশ-বঙ্গবন্ধু’র বাংলাদেশ’ এই শ্লোগানকে নিয়ে গাইবান্ধার ফুলছড়ি উপজেলা উড়িয়া ইউনিয়নে সরকারি খরচে আইনগত সহায়তা প্রদান কার্যক্রম এবং তৃণমূল পর্যায়ে মেডিয়েশন বা আপোষে বিরোধ নিস্পত্তি বিষয়ক সচেতনতামূলক সভা অনুষ্ঠিত হয়েছে।  

বুধবার (১২ জুন) বিকেলে উপজেলার উড়িয়া ইউনিয়নের কাবিলপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে গাইবান্ধা জেলা লিগ্যাল এইড অফিস এবং ফ্রেন্ডশিপ ইনক্লুসিভ সিটিজেনশিপ সেক্টরের আয়োজনে এ সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন জেলা লিগ্যাল এইড অফিসার এবং বিজ্ঞ সিনিয়র সহকারি জজ মাসুমা খানম যুথি। উড়িয়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান গোলাম মোস্তফা কামাল পাশার সভাপতিত্বে বক্তব্য রাখেন ফ্রেন্ডশিপ ইনক্লুসিভ সিটিজেনশিপ সেক্টর গাইবান্ধার আঞ্চলিক ব্যবস্থাপক নাজমুল হোসেন, কাবিলপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক সাহাদত হোসেন, সংবাদকর্মী হাবিবুর রহমান, উড়িয়া ইউনিয়ন পরিষদের সদস্যবৃন্দ, লিগ্যাল এইডের সদস্যবৃন্দসহ অন্যান্যরা। সভাটির সঞ্চালনায় ছিলেন ফ্রেন্ডশিপ ইনক্লুসিভ সিটিজেনশিপ সু-শাসন প্রকল্পের সনিয়র সুপারভাইজার আরিফুল ইসলাম অনিক। 

সভায় প্রধান অতিথি জেলা লিগ্যাল এইড অফিসার এবং বিজ্ঞ সিনিয়র সহকারি জজ মাসুমা খানম যুথি বলেন, দরিদ্র মানুষ যারা বিভিন্ন মামলায় জড়িয়ে পড়ে তাদের আর্থিক অসংগতির কারণে মামলা পরিচালনা করতে ব্যর্থ হলেও সরকারি ভাবে তাকে বিনামূল্যে আইন সহায়তা দেয়ার জন্য জেলা লিগ্যাল এইড কাজ করে। আইনি সেবা প্রত্যন্ত অঞ্চলে পেঁৗছে দিতে প্রতিটি জেলা, উপজেলা, ইউনিয়ন পর্যায়ে লিগ্যাল এইড এ কমিটি গঠন করা হয়েছে। এ কমিটি আইনজীবি নিয়োগ দিয়ে ওইসব ব্যক্তিকে আইনি সহযোগিতা করে থাকে। তৃণমূল মানুষের কাছে সরকারের এ সহযোগিতার কথা পেঁৗছে দেওয়ার জন্য আহবান জানান তিনি।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image