• ঢাকা
  • মঙ্গলবার, ১৩ আষাঢ় ১৪২৯ বঙ্গাব্দ; ২৮ জুন, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

ব্রাহ্মণবাড়িয়ার চলছে চোরাইগ্যাসের অবৈধ সংযোগ


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বৃহস্পতিবার, ১৯ মে, ২০২২ খ্রিস্টাব্দ, ০৬:১৬ পিএম
চোরাইগ্যাসের অবৈধ সংযোগ
গ্যাসের অবৈধ সংযোগ

মনিরুজ্জামান মনির, ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি: ব্রাহ্মণবাড়িয়া পৌর শহরের ১২ নং ওয়ার্ডের ভাদুঘরের ফাঁটাপুকুরপাড় এলাকা সহ এর আশেপাশের বেশ কয়েকটি এলাকায় প্রায় কয়েকশত বাড়িঘরে দীর্ঘদিন ধরে অবৈধ গ্যাস সংযোগের হিড়িক চলে আসছে । এই এলাকায় বহুতল ভবনের ফ্ল্যাটে ফ্ল্যাটে চলছে এসব চোরাই গ্যাসের অবৈধ সংযোগের হিড়িক।

রাতের অন্ধকারে অবৈধ গ্যাস সংযোগ দিয়ে কয়েকটি চক্র হাতিয়ে নিচ্ছেন কোটি কোটি টাকা।

এসব এলাকায় বৈ-আইনীভাবে অবৈধ গ্যাস সংযোগ স্থাপনের কারণে বৈধ গ্রাহকরা সঠিকভাবে পাচ্ছেন না গ্যাস। কেউ  সরকারকে গ্যাস বিল দিচ্ছেন, আবার কেউ  দিচ্ছেন না। এ যেন মগের মুল্লুকের দুনিয়া।

ব্রাহ্মণবাড়িয়া পৌরসভার ১২ নং ওয়ার্ডের ফাটাপুকুর পাড়সহ আশেপাশের এসব এলাকায় বাখরাবাদ গ্যাস ডিস্টিবিশনের অডিট, গোয়েন্দা ও অভিযানিক দলের কোনো তৎপরতা না থাকায় স্থানীয় এলাকার বেশকয়েকটি চক্র এসব অবৈধ গ্যাস সংযোগ দিয়ে পাবলিকের কাছ থেকে গণহারে হাতিয়ে নিচ্ছেন রাষ্ট্রীয় খনিজ সম্পদের লাখ লাখ টাকা। এর সঙ্গে প্ররোক্ষভাবে জড়িত রয়েছেন বাখরাবাদ গ্যাস ডিস্টিবিউশনের ব্রাহ্মণবাড়িয়ার ঘাটুরা অফিসের নামধারী ঠিকাদার চক্রের বেশকয়েকজন সদস্য।

ভাদুঘরের ফাঁটাপুকুর পাড় এলাকার শতশত বাড়িঘরে বিনা পয়সায় এভাবেই অবৈধভাবে চোরাইগ্যাস গ্যাস সংযোগ ব্যবহারের বর্ণনা দিচ্ছেন স্মৃতি বেগম নামের এই নারী ব্রাহ্মণবাড়িয়া পৌর শহরের ১২ নং ওয়ার্ডের ভাদুঘরের ফাঁটাপুকুরপাড় এলাকার স্মৃতি বেগম নামের এই নারী দীর্ঘবছর ধরে দুই তলা বাড়ি নির্মাণ করে অবৈধভাবে গ্যাস সংযোগ লাগিয়ে বাসা ভাড়া দিয়ে ফ্ল্যাট বাণিজ্য করে আসলেও সরকারের ঘরে গ্যাসের বিল জমা ছাড়াই বিনা পয়সায় সরকারি গ্যাস লাগিয়ে ফ্ল্যাট বাণিজ্য করে আসছেন  তিনি।

সরেজমিনে এসব বিষয়ে অনুসন্ধানে জানাযায়, এই স্মৃতি বেগমের নামে বাংলাদেশ বাখরাবাদ গ্যাস ডিস্টিবিউশনের কুমিল্লা জোনাল অফিস ও ঘাটুরা অফিসে বৈধ গ্রাহকের তালিকায় তার কোনো নাম নেই। এসব বিষয়ে জানতে অবৈধ গ্যাস সংযোগ ব্যবহারকারী এই নারী স্মৃতি বেগমের সাথে যোগাযোগ করা হলে ‘তিনি’ সাংবাদিকদের বলেন, এই এলাকায় শুধু আমি একলা চুরি  করে গ্যাসের চুলা চালাই না ভাই। এই যে দেখতাছেন বাড়িঘর, সবগুলো বাড়ি-ঘরেই আছে অবৈধ গ্যাস লাইন। কাউন্সিলরের ছোট ভাই মনির আমরারে এই অবৈধ লাইন দিছে, টাকাও নিছে। এর বিনিময়ে তারা মাঁসে মাঁসে অন্যদের কাছ থেকে বিল নিতাছে। আমি কোনো বিল দেইনা  বিল দিতামও না। কেরে দিমু, আমি মুক্তিযোদ্ধার জ্বি। আমার বাড়ির গ্যাস-কারেন্ট সব সরকার ফ্রি কইরা দিছে। আমি ঘাটুরার অফিসে গিয়াও অফিসারদের বলছি, সাবধান আমার লাইন কেউ  কাঁটতে গেলে হাত কাঁইট্টা লামু। আমার লাইন কাঁটলে সবাইর লাইনই কাঁটতে হইবো।

ভাদুঘরের এই ফাঁটাপুকুর পাড়ের হেবজু মিয়ার দুই তলা বাড়ি, ইদ্রিস ভুইয়ার দুই তলা বাড়িসহ এই এলাকার প্রায় অর্ধশত বাড়িঘরে রয়েছেন অর্ধ-হাজারের মতো অবৈধ গ্যাস সংযোগ।

এসব বিষয়ে সত্যতা জানতে স্থানীয় ১২ নং ওয়ার্ডের কাউন্সিলর আনোয়ারুল ইসলাম ভুইয়ার ছোটভাই মনিরুল ইসলাম ভুইয়ার সাথে তাঁর মুঠোফোনে যোগাযোগ করা হলে ‘তিনি’ সাংবাদিকদের বলেন, স্মৃতি বেগম আমার ভাগ্নি। শুধু তাঁর লাইনটাই আমি দিয়েছি। এ ছাড়া বাকী গ্যাস লাইন আমি দেই  নাই।

এদিকে অবৈধ এসব গ্যাস সংযোগ ব্যবহারকারী ও অবৈধভাবে সংযোগ দাতাদের বিরুদ্ধে ব্রাহ্মণবাড়িয়া জেলা প্রশাসনের সহায়তায় দ্রুতই  আইনগত ব্যবস্থা নেওয়া হবে বলে সাংবাদিকদের জানান, বাখরাবাদ গ্যাস ডিস্টিবিউশনের কুমিল্লা জোনের উর্ধ্বতণ কর্মকর্তাগণ।

ঢাকানিউজ২৪.কম / কেএন

সারাদেশ বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image