• ঢাকা
  • শনিবার, ৭ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ২০ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

নবীনগর মহেশরোডে ব্রিজে গর্ত, যান চলাচল ঝুঁকিতে 


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: মঙ্গলবার, ০২ মে, ২০২৩ খ্রিস্টাব্দ, ০১:২৫ পিএম
নবীনগর যান চলাচল ঝুঁকিতে 
মহেশরোডে ব্রিজে গর্ত

মমিনুল হক রুবেল, নবীনগর প্রতিনিধি: ব্রাহ্মণবাড়িয়া নবীনগর উপজেলার পূর্ব অঞ্চলের সাধারণ জনগনের জেলা সদরে যাতায়াতের এক মাত্র ভরসা মহেশ রোড। শিবপুর ইউনিয়ন কাজলিয়া গ্রামের দক্ষিণ পাশে মহেশ রোডে খালের উপর ব্রিজের মাঝখানে ভেঙে গর্তের সৃষ্টি হয়েছে।এতে চরম ঝুঁকি নিয়ে চলাচল করছে যানবাহন। এ সড়কটি দিয়ে প্রতিদিন অটোরিকশা, সিএনজি, মাইক্রোবাস ও ট্রাকসহ সকল প্রকার যানবাহন ও পথচারীরা  জীবনের ঝুঁকি নিয়ে চলাচল করছে।

সরেজমিনে গিয়ে জানাযায়,ব্রিজটি অনেক বছর পূর্বে নির্মাণ করা হয়েছিল।ব্রিজটি নির্মাণ করার পর মেরামত করা হয়নি।ব্রিজ টি মেরামত না করায় ব্রিজের মাঝখানে পলেস্তারা ও রড খসে পড়ে বড় ধরনের গর্ত হওয়ায় বিভিন্ন সময়ে একাধিক যানবাহন এ স্থানে দুর্ঘটনায় শিকার হচ্ছে।

প্রতিদিন সিএনজি রিক্সা অটোরিক্সা মটরসাইকেল দিয়ে হাজার হাজার মানুষ যাতায়াত করে এই রোডে।শিবপুর ইউনিয়ন কাজলিয়া গ্রামের দক্ষিণ পাশে মহেশরোডের খালের উপর নির্মিত ব্রিজ টি ভেঙ্গে গর্ত হওয়ায় যানবাহন চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে।এতে চরম ভোগান্তিতে সাধারণ যাত্রীরা। ব্রিজ টি ভেঙ্গে যাওয়ায় প্রতিদিন ঘটে যাচ্ছে নানা দূর্ঘটনা।

স্থানীয় বাসীন্দারা বলেন,জেলা সদরে যাতায়াতের একমাত্র প্রধান সড়ক মহেশ রোড।মহেশ রোডের এই ব্রিজ টি ভেঙ্গে যাওয়ার কারণে সিএনজি, অটোরিক্সা, মাইক্রোবাস, মটরসাইকেল সহ সকল ধরনের যানবাহন চলাচল করছে জীবনের ঝুঁকি নিয়ে।যে কোন মুহূর্তে বড় ধরনের দূর্ঘটনা ঘটে যেতে পারে।পূর্ব অঞ্চলের মানুষের যাতায়াতের সুবিধার্থে ব্রিজটি যেন দ্রুত সময়ের মধ্যে মেরামত বা নতুন করে ব্রিজ নির্মাণ করা হয় কতৃপক্ষের সুদৃষ্টি কামনা করছি।

উপজেলা চেয়ারম্যান মনিরুজ্জামান মনির বলেন,মহেশ রোডের একটি ব্রিজ ভেঙ্গে গিয়ে যানবাহন চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে।বিষয় টি আমি অবগত হয়েছি।এই ব্রিজ টি সংস্কারের জন্য ইতিমধ্যে সরেজমিনে ইঞ্জিনিয়ার পাঠিয়েছি।আসা করি খুব দ্রুত সময়ে ব্রিজের সংস্কার কাজ শুরু হবে।যদি কাজটি করতে তাদের লেট হয় তাহলে আমার ব্যক্তিগত উদ্যোগ থেকে এক সাপ্তাহের মধ্যে ব্রিজটির সংস্কার কাজ করে দেব ইনশাআল্লাহ।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image