• ঢাকা
  • সোমবার, ১৩ অগ্রহায়ণ ১৪২৯ বঙ্গাব্দ; ২৮ নভেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

স্পেনে বাংলাদেশ অ্যাসোসিয়েশনের নতুন কমিটির বর্ণাঢ্য অভিষেক


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: মঙ্গলবার, ০১ নভেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, ০৪:১০ পিএম
স্পেনে বাংলাদেশ অ্যাসোসিয়েশনের
নতুন কমিটি

কবির আল মাহমুদ, স্পেন : স্পেনে বসবাসরত প্রবাসী বাংলাদেশিদের কল্যাণে ঐক্যবদ্ধভাবে কাজ করে যেতে চায় বাংলাদেশ অ্যাসোসিয়েশন ইন স্পেনের নবনির্বাচিত কার্যকরী কমিটি। দেশটির রাজধানী মাদ্রিদের বাংলাদেশ অ্যাসোসিয়েশন হলে আয়োজিত অভিষেক অনুষ্ঠানে সংগঠনের নেতারা এই আশাবাদ ব্যক্ত করেন।

রবিবার (৩০ অক্টোবর) বিপুল সংখ্যক প্রবাসী বাংলাদেশিদের উপস্থিতিতে নবনির্বাচিত কার্যকরী কমিটির অভিষেক ও বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠানের সভাপতিত্ব করেন বাংলাদেশ অ্যাসোসিয়েশন ইন স্পেনের প্রধান নির্বাচন কমিশনার খোরশেদ আলম মজুমদার।

বাংলাদেশ অ্যাসোসিয়েশন ইন স্পেনের  নির্বাচন কমিশন সচিব মোঃ দুলাল সাফার সঞ্চালনায় বর্ণাঢ্য অভিষেক ও বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন স্পেনে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মোহাম্মদ সারওয়ার মাহমুদ। বিশেষ অতিথি ছিলেন  স্পেনের রাষ্ট্রীয় পদক প্রাপ্ত  বাংলাদেশী চিত্রশিল্পী মনিরুল ইসলাম,বাংলাদেশ দূতাবাসের দূতালয় প্রধান আব্দুর রউফ মন্ডল, পলিটিকাল কাউন্সিলর দীন মোহাম্মদ ইমাদুল ইসলাম, প্রথম সচিব (শ্রম) মোহতাসিমুল ইসলাম।
বাংলাদেশ অ্যাসোসিয়েশন ইন স্পেনের ধর্ম সম্পাদক জহির উদ্দিন তেলাওয়াতের মাধ্যমে শুরু হওয়া অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য দেন বাংলাদেশ অ্যাসোসিয়েশন ইন স্পেনের নির্বাচন কমিশনার মোঃ রমিজ উদ্দিন। বক্তব্য দেন বাংলাদেশ অ্যাসোসিয়েশন ইন স্পেনের সভাপতি আল মামুন, সিনিয়র সহ সভাপতি শাহ আলম, সাধারণ সম্পাদক মুরাদ মজুমদার, কমিউনিটি নেতা নুর হোসেন পাটোয়ারী, মাহবুবুর রহমান ঝন্টু, ব্যাবসায়ী মোঃ কালাম সেলিম, ভালিয়েন্তে বাংলার সভাপতি মোঃ ফজলে এলাহি, কমিউনিটি নেতা মাওলানা আসাদুজ্জামান রাজ্জাক, জাকির হোসেন, একেএম জহিরুল ইসলাম, স্পেন বাংলা প্রেসক্লাবের সভাপতি সাহাদুল সুহেদ,অ্যাসোসিয়েশন ইন স্পেনের নির্বাচন কমিশনার শিপন আহমদ। অন্যান্যদের মধ্যে বক্তব্য দেন আব্দুল কাইয়ুম সেলিম, রাসেল দেওয়ান, একরামুজ্জামান কিরণ, সোহেল আহমদ সামছু, আক্তারুজ্জামান, আবুল কাশেম মুকুল প্রমুখ।

প্রধান অতিথির বক্তব্যে স্পেনে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মোহাম্মদ সারওয়ার মাহমুদ নবগঠিত কমিঠিকে শুভেচ্ছা জানিয়ে বাংলাদেশ অ্যাসোসিয়েশনের ইন স্পেনের বিভিন্ন সামাজিক ও মানবিক কর্মকাণ্ডের প্রশংসা করেন।
রাষ্ট্রদূত এ সময় দেশের ভাবমূর্তি উজ্জ্বল করতে এবং দূতাবাসকে প্রবাসীদের কল্যাণে আরও বেশি সম্পৃক্ত শুধু নয়, সহযোগী করতে একযোগে কাজ করার আহ্বান জানান।
রাষ্ট্রদূত আশ্বাস দেন যে বাংলাদেশ কমিউনিটির সামাজিক উন্নয়নে অ্যাসোসিয়েশনের সব কল্যাণমুখী কর্মকাণ্ডে দূতাবাস পাশে থাকবে।

 ২০২২-২০২৩ সালের জন্য বাংলাদেশ অ্যাসোসিয়েশনের দুই বছর মেয়াদি ২১ সদস্য বিশিষ্ট নতুন কার্যকরী কমিটির সবাই বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হন। গত ২৮ ডিসেম্বর নির্বাচনের দিন ধার্য ছিল। কিন্তু নির্বাচনের জন্য মামুন-মুরাদ পরিষদের বিপরীতে কেউ মনোনয়নপত্র জমা না দেওয়ায় প্রধান নির্বাচন কমিশনার খোরশেদ আলম মজুমদার ওই প্যানেলকে নির্বাচিত ঘোষণা করেন।

মাদ্রিদের শীর্ষস্থানীয় নেতৃবৃন্দের উপস্থিতিতে দুই বছর মেয়াদী এই কমিটিতে সভাপতি পদে আল মামুন ও সাধারন সম্পাদক মুরাদ মজুমদার ছাড়াও শপথ গ্রহণ করেন সংগঠনের জ্যেষ্ঠ সহ সভাপতি শিল্পপতি মোঃ শাহ আলম, সহসভাপতি শামীম আহমদ, যুগ্ন সাধারন সম্পাদক আব্দুল আওয়াল খান, সহ সাধারন সম্পাদক আবু জাফর রাসেল, সহ সাধারন সম্পাদক মোঃ দ্বীন ইসলাম, কোষাধ্যক্ষ ওয়াছিব আলী মুন্না শাওন,সহ কোষাধ্যক্ষ নাজমুল করিম পাটোয়ারী পিয়াস,সাংগঠনিক সম্পাদক ওহিদুজ্জামান, প্রচার ও দপ্তর সম্পাদক আবুল কালাম সরকার, সহ প্রচার ও দপ্তর আব্দুল মালিক এমদাদ, শিক্ষা, সংস্কৃতি ও ধর্ম সম্পাদক মোঃ জহির উদ্দিন, ক্রীড়া সম্পাদক মোহাম্মদ সুমন হাওলাদার, সহ ক্রীড়া সম্পাদক কামিল আহমদ সুবেল, মহিলা ও সমাজকল্যান সম্পাদিকা জোসনা বেগম, সহ মহিলা ও সমাজকল্যান সম্পাদিকা রুমী খালেদা।কার্যকরী সদস্য আবুল হোসেন, আহমদ আসাদুর রহমান সাদ, নূর মোহাম্মদ সরকার। এসময় নতুন কার্যকরী কমিটির নেতৃবৃন্দ সংগঠনের নিজস্ব ভবন নির্মাণ,দলমতের উর্ধ্বে সবার কাছে গ্রহণ যোগ্য প্লাটফরম তৈরী,নতুন ইমিগ্রান্টদের সার্বিক সহযোগিতা,সংগঠনকে প্রবাসী বান্ধব ও মডেল সংগঠন হিসেবে দাঁড় করানো সহ নানা প্রত্যাশায় ব্যাক্ত করেন।
অনুষ্ঠানে নবনির্বাচিত সভাপতি আল মামুন বলেন, ‘সম্পূর্ণ গণতান্ত্রিকভাবে নির্বাচিত একটি কমিটি সংবিধান সম্মতভাবে সংগঠনের দায়িত্ব গ্রহণ করছে। আজকের দিনটি আমাদের জন্য নিঃসন্দেহে একটি গুরুত্বপূর্ণ দিন। আশা করি সবার সক্রিয় সহযোগিতায় আমরা আমাদের প্রিয় এই সংগঠনটিকে আরও এগিয়ে নিয়ে যেতে সমর্থ হব।’
নির্বাচনের আগে দেওয়া প্রতিশ্রুতির পুনর্ব্যক্ত করে আল মামুন বলেন, ‘মাদ্রিদে বসবাসরত প্রবাসীদের কল্যাণে কাজ করতে আমরা প্রতিশ্রুতিবদ্ধ। আমরা নির্বাচিত হওয়ার পর মাদ্রিদে বাংলাদেশিদের জন্য যেভাবে স্থায়ী মসজিদ ক্রয় করা হয়েছে, তেমনিভাবে সংগঠনের নিজস্ব ভবন ক্রয় করে সংগঠনকে প্রবাসী বান্ধব ও মডেল সংগঠন হিসেবে দাঁড় করানো সহ নানা প্রত্যাশা ব্যাক্ত করে তিনি বলেন,আমরা সবাইকে নিয়ে ঐক্যবদ্ধভাবে সংগঠনের জন্য কাজ করতে চাই।’

নবনির্বাচিত সাধারণ সম্পাদক মো. মুরাদ মজুমদার বলেন, ‘শুধু অভিষেক অনুষ্ঠান নয়, সংগঠনের সদস্যদের মধ্যে সৌহার্দ্য ও সম্প্রীতির বন্ধনকে আরও সুদৃঢ় করার লক্ষ্যে পরবর্তীতে বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক ও শিক্ষামূলক অনুষ্ঠান নিয়মিতভাবে আয়োজন করা হবে। আমরা সংগঠনের সব কার্যক্রম অত্যন্ত স্বচ্ছতার সঙ্গে পরিচালনা করতে চাই। এ জন্য কার্যকরী কমিটির প্রথম সভায়ই স্পেনে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মোহাম্মদ সারওয়ার মাহমুদ প্রধান করে ২৪ সদস্য গঠন একটি উপদেষ্টা পরিষদ গঠন করেছি ।’ যা আমাদের চলার পথ স্বচ্ছ ও সহজ হবে।  পরে ক্রীড়া প্রতিযোগিতায় বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেয়া হয় এবং নৈশ ভোজের মাধ্যমে সভার সমাপ্তি হয়।

ঢাকানিউজ২৪.কম / কেএন

প্রবাস জীবন বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image