• ঢাকা
  • বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ২৫ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

বইমেলায় প্রবেশ গেটে লম্বা লাইন


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শুক্রবার, ২৪ ফেরুয়ারী, ২০২৩ খ্রিস্টাব্দ, ০১:০৮ পিএম
বইমেলায়, প্রবেশ গেটে লম্বা লাইন
প্রবেশ গেটে লম্বা লাইন

নিউজ ডেস্ক: শুক্রবার সকাল থেকেই মেলার টিএসসি, রমনা কালী মন্দির ও ইঞ্জিনিয়ার ইনস্টিটিউটের গেটে লম্বা লাইন দেখা গেছে।

শুক্রবার সকালে জ্ঞান ও সৃজনশীল প্রকাশক সমিতির সভাপতি ফরিদ আহমেদ সামাজিক যোগাযোগ মাধ্যমে লিখেছেন ‘অমর একুশে বইমেলা’র শেষ শুক্রবার আজ। সকাল ১১টার ১০ মিনিট আগে মেলায় প্রবেশের দীর্ঘ লাইন।’

অমর একুশে বইমেলায় বোমা হামলার হুমকি দিয়ে বাংলা একাডেমির মহাপরিচালক কবি মো. নুরুল হুদাকে চিঠি দিয়েছে নিষিদ্ধ জঙ্গি সংগঠন আনসার আল ইসলাম। বৃহস্পতিবার সকাল সাড়ে ১১টার দিকে ডাকযোগে বাংলা একাডেমির অফিসে এ চিঠি পাঠানো হয়। এ বিষয়ে বাংলা একাডেমির পক্ষ থেকে শাহবাগ থানায় সাধারণ ডায়েরি (জিডি) করা হয়েছে। বাংলা একাডেমির নিরাপত্তা অফিসার মো. জাহাঙ্গীর আলম থানায় জিডি করেন।

জিডির আবেদনে তিনি উল্লেখ করেন, আনুমানিক সকাল সাড়ে ১১ টায় আনসার আল ইসলামের মাওলানা মো. সাইদুল ইসলাম স্বাক্ষরিত বাংলা একাডেমির মহাপরিচালক বরাবর প্রেরিত এক পত্রে অমর একুশে বইমেলায় বোমা হামলার হুমকি দেওয়া হয়েছে। বিষয়টি আতঙ্কের। এমতাবস্থায় বিষয়টি ভবিষ্যতের জন্য সাধারণ ডায়েরিভুক্ত করে রাখা প্রয়োজন।

বিষয়টি জানতে চাইলে শাহবাগ থানার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি)  নূর মোহাম্মদ বলেন, নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন আনসার আল ইসলাম বাংলা একাডেমির মহাপরিচালককে চিঠি দিয়ে বলেছে, রাজধানীর দুটি হোটেলে অসামাজিক কার্যকলাপ চলে। এগুলো বন্ধ না হলে অমর একুশে বই মেলায় বোমা হামলা চালাবে। এই ঘটনায় বাংলা একাডেমি কর্তৃপক্ষ একটি জিডি করেছে। আমরা প্রাথমিক তদন্ত শুরু করেছি।

বাংলা একাডেমির মহাপরিচালক নুরুল হুদা ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, আমি অফিসের বাইরে ছিলাম। শুনেছি এমন একটা চিঠি এসেছে। আমরা শাহবাগ থানায় জিডি করেছি।

ঢাকানিউজ২৪.কম /

আরো পড়ুন

banner image
banner image