• ঢাকা
  • শুক্রবার, ৬ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ; ২০ মে, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

প্রথম ইনিংসে ৩৬৭ রানে অলআউট দক্ষিণ আফ্রিকা


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শুক্রবার, ০১ এপ্রিল, ২০২২ খ্রিস্টাব্দ, ০৬:৪৭ পিএম
স্বাগতিকদের টেম্বা বাভুমা সর্বোচ্চ ৯৩ রান করেন
ডারবান টেস্টের প্রথম ইনিংসে বাংলাদেশ

নিউজ ডেস্ক:  ডারবান টেস্টের প্রথম ইনিংসে বাংলাদেশে বিপক্ষে ৩৬৭ রানে অলআউট হয়েছে দক্ষিণ আফ্রিকা। প্রথম দিনের সঙ্গে আজ তারা আরও ১৩৪ রান যোগ করতে পারে। এই রান তুলতে তারা হারিয়েছে ৬ উইকেট।  

স্বাগতিকদের হয়ে টেম্বা বাভুমা সর্বোচ্চ ৯৩ রান করেন। সফরকারীদের হয়ে খালেদ আহমেদ চারটি, মেহেদি হাসান মিরাজ দুটি ও ইবাদত হোসাইন দুটি উইকেট নেন।

ডারবান টেস্টের প্রথম দিন শেষে স্বাগতিক দক্ষিণ আফ্রিকার সংগ্রহ ছিল ৪ উইকেট হারিয়ে ২৩৩ রান। দ্বিতীয় দিন সকালে আবারও তারা ব্যাটিংয়ে নামে। দিনের শুরুতেই বাংলাদেশকে সাফল্য এনে দিয়েছেন পেসার খালেদ আহমেদ। দলীয় ৮৩তম ও নিজের ১৬তম ওভার করতে এসে দ্বিতীয় বলেই কাইল ভেরেইনেকে ফিরিয়ে দেন খালেদ।  গুড লেন্সের বলটি ইনসুইং হয়ে সরাসরি ভেরেইনের পায়ে লাগে। এলবিডব্লিউর আবেদন করলে সঙ্গে সঙ্গেই আউট দিয়ে দেন আম্পায়ার। আউট হওয়ার আগে ২৮ রান করেছেন। এর পরের বলে আবারও উইকেট। আউটসুইংয়ে উইয়ান মুলদারকে বোকা বানান খালেদ। বলটি মুলদারের ব্যাটে লেগে স্লিপে দাঁড়ানো মাহমুদুল হাসান জয়ের হাতে চলে যায়। রানের খাতা খেলার আগেই প্যাভিলিয়নের পথ ধরেন এই ব্যাটার। 

দিনের শুরুতে খালেদ জোড়া উইকেট নেওয়ার পর বাভুমা-কেশব মহারাজ জুটি গড়ে ছড়ি ঘোরাচ্ছিলেন। টেম্বা বাভুমা ছিলেন শতকের দারপ্রান্তে। অবশেষে তাকে বোল্ড করেন মেহেদি হাসান মিরাজ। মাত্র ৭ রানের জন্য সেঞ্চুরি পেলেন না এই ব্যাটসম্যান।  মিরাজের পর আক্রমণে এসেই দলকে সাফল্য এনে দেন ইবাদত। ৯৯তম ওভারের প্রথম বলে বোল্ড করে সাজঘরে ফেরান কেশব মহারাজকে।

মধ্যাহ্ন বিরতি থেকে ফেরার পর লিজাড উইলিয়ামসকে ফেরালেন খালেদ আহমেদ। এটি তার চতুর্থ শিকার। মাহমুদুল হাসান জয়ের হাতে ক্যাচ দিয়ে ফিরে যাওয়ার আগে তিনি ২৪ বলে ১২ রান করেন।

ঢাকানিউজ২৪.কম /

খেলা বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image