• ঢাকা
  • বুধবার, ২ শ্রাবণ ১৪৩১ বঙ্গাব্দ; ১৭ জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

বাংলাদেশ ম্যাজিক ফেডারেশন" এর নির্বাচন অনুষ্ঠিত


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শনিবার, ২৮ জানুয়ারী, ২০২৩ খ্রিস্টাব্দ, ০৫:৪৬ পিএম
নির্বাচন, অনুষ্ঠিত
ভোটার স্লিপ সংগ্রহ করছেন ভোটারগণ

জহিরুল ইসলাম সানি

জাদু শিল্পীদের সংগঠন "বাংলাদেশ ম্যাজিক ফেডারেশন" এর নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। শনিবার বাংলাদেশ শিল্পকলা একাডেমির সপ্তম তলার মহড়া কক্ষে এ নির্বাচন অনুষ্ঠিত হয়।  এতে ১৪টি পদের মধ্যে ৭টি পদে ১৬ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। ভোটার সংখ্যা ১১৪ জন। ৫টি পদে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। ২টি পদে নেই কোন প্রার্থী। 

উক্ত নির্বাচনে সভাপতি পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন মোঃ মোয়াজ্জেম হোসেন নান্নু ও সৈয়দা কানিজ ফাতেমা স্বপ্না, সহ-সভাপতি -১ পদে অলিউল আলম খোকন ও শহীদ হোসেন সাইমন, সাধারণ সম্পাদক পদে শিকদার আব্দুল সালাম ও আব্দুল্লাহ আল হারুন, যুগ্ম সাধারণ সম্পাদক-১ পদে মোঃ ফখরুল ইসলাম শিপুরাজ ও মোঃ আমিনুল ইসলাম, যুগ্ম সাধারণ সম্পাদক-২ পদে মোস্তফা কামাল সজীব ও এম.এ. মুজাহিদ পাখি, সাংগঠনিক সম্পাদক পদে গোলাম সারোয়ার প্রেমলাল, মোঃ মোস্তাক হাছান ওয়াছেল, মোঃ ওবায়েদ উল্লাহ এবং কার্যনির্বাহী সদস্য পদে দেবেন্দ্র চক্রবর্তী চন্ডী, মোঃ আলমগীর হোসেন এবং আশীষ মন্ডল নির্বাচনে অংশগ্রহণ করেছে।

বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন কোষাধ্যক্ষ মফিজ উদ্দিন হাওলাদার, দপ্তর সম্পাদক কাজী রবিউল ইসলাম, তথ্য প্রযুক্তি ও আন্তর্জাতিক সম্পাদক অসীম কুমার শীল, সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক শাহ আলমগীর কবির এ কে শাহ ও সমাজ সেবা ও জনকল্যাণ সম্পাদক মোঃ মিজানুর রহমান। আর সহ-সভাপতি -২ ও সহ-সভাপতি -৩ এ কোন প্রার্থী নেই।

সভাপতি প্রার্থী মোয়াজ্জেম হোসেন নান্নু বলেন, বাংলাদেশে যাদু শিল্পীরা খুবই অবহেলিত জীবন যাপন করছে। সব ধরনের শিল্পীরা এগিয়ে থাকলেও যাদু শিল্পীরা অনেক পিছিয়ে রয়েছে। বাংলাদেশে সব ধরনের শিল্পীরা একুশে পদক পায় কিন্তু যাদু শিল্পীরা কোন পদক পায় না, যা আমাদের কাছে খুবই কষ্টের বিষয়। আমি যদি নির্বাচনে নির্বাচিত হতে পারি তাহলে এই যাদু শিল্পীদের জন্য ইনিস্টিটিউট করে দেওয়ার চেষ্টা করব। এছাড়াও শিল্পীদের জীবন মান উন্নয়নে কাজ করব। চ্যানেলে চ্যানেলে 'ম্যাজিক শো' দেখানোর ব্যবস্থা করব।

তিনি বলেন, আমি এই ফেডারেশনের প্রতিষ্ঠাতা সভাপতি। এই নির্বাচনে নির্বাচনে যেই জয়ী হোক না কেন, তাদের নিয়ে সবাই মিলে এই ফেডারেশনের উন্নয়নে কাজ করব।

নির্বাচন কমিশনার বলেন, খুব সুষ্ঠু ও সুন্দর নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। সব ভোটাররা নিয়ম-নীতি মেনে স্বাচ্ছন্দে ভোট দিচ্ছে। এ পর্যন্ত কোন অভিযোগ পাওয়া যায়নি।

ঢাকানিউজ২৪.কম / এম আর

আরো পড়ুন

banner image
banner image