• ঢাকা
  • বুধবার, ২ ভাদ্র ১৪২৯ বঙ্গাব্দ; ১৭ আগষ্ট, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

ইমরান খানের দল নিষিদ্ধ হতে পারে 


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: মঙ্গলবার, ০২ আগষ্ট, ২০২২ খ্রিস্টাব্দ, ০৫:০৫ পিএম
ইমরান খানের দল নিষিদ্ধ হতে পারে 
ক্ষমতাচ্যুত পাকিস্তানের প্রধানমন্ত্রী ও পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) চেয়ারম্যানের ইমরা

আন্তর্জাতিক ডেস্ক : ক্ষমতাচ্যুত পাকিস্তানের প্রধানমন্ত্রী ও পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) চেয়ারম্যানের ইমরান খানের দলে অবৈধ তহবিল পাওয়া গেছে বলে দেশটির নির্বাচন কমিশন রায় দিয়েছে। এতে করে তার দল দেশটির রাজনীতি থেকে নিষিদ্ধ হতে পারে। 

এই মামলা পিটিআই পার্টির বিরুদ্ধে বছরের পর বছর ধরে চলছে।মঙ্গলবার (২ আগস্ট) দেশটির নির্বাচন কমিশন ইমরান খানের দলের বিরুদ্ধে রায় দিয়েছে। সেখানে তার দলকে বিদেশ থেকে তহবিল পাওয়ার অভিযোগ করা হয়। পাকিস্তানে এই ধরনের কাজ অবৈধ। 

কমিশন ট্রাইব্যুনালে বলা হয়েছে,  পিটিআই দল ৩২টি বিদেশি লোক অথবা সংস্থা থেকে তহবিল পেয়েছে। 

ট্রাইব্যুনাল বলেছে, দলটি তাদের ব্যাংক অ্যাকাউন্টের জন্য জাল হলফনামা জমা দেয়। দলটি ১৩ টি ব্যাংক অ্যাকাউন্ট গোপন করেছে বলেও জানা গেছে।যা তাদের আগে ঘোষণা করা উচিত ছিল।

পিটিআইকে প্রাপ্ত তহবিল কেন বাজেয়াপ্ত করবে না তার ব্যাখ্যা দিয়ে কারণ দর্শানোর নোটিশ জারি করা হয়েছে।পাকিস্তানের  পত্রিকা ডন থেকে এই তথ্য পাওয়া যায়।

প্রতিবেদনে বলা হয়েছে, ইমরান খানের এই দল ব্যবসায়ী আরিফ নাকভি ও ৩৪ জন বিদেশি নাগরিকের কাছ থেকে তহবিল পেয়েছে। এছাড়াও ১৩ টি ব্যাংক অ্যাকাউন্ট গোপন করে রাখার অভিযোগ উঠেছে। মঙ্গলবার নির্বাচন কমিশন এই রায় দেয়।

দলটি নির্বাচন কমিশনের এই রায়কে চ্যালেঞ্জ করবে বলে জানায় পিটিআই দলের মুখপাত্র ফাওয়াদ চৌধুরী।  পাকিস্তানের রাজধানী ইসলামাবাদে নির্বাচন কমিশন কার্যালয়ের বাহিরে সাংবাদিকদের তিনি এই কথা জানান। 

তিনি আরও বলেন, প্রাপ্ত তহবিলগুলো বিদেশি পাকিস্তানিদের কাছ থেকে পাওয়া গেছে যা অবৈধ নয়। তবে এই নিয়ে ইমরান খানের পক্ষ থেকে এখন পর্যন্ত কোনো মন্তব্য পাওয়া যায়নি। 

ঢাকানিউজ২৪.কম / কেএন

আর্ন্তজাতিক বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image