• ঢাকা
  • বৃহস্পতিবার, ২ শ্রাবণ ১৪৩১ বঙ্গাব্দ; ১৮ জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

ইমরান খানের কারাদণ্ডের রায় স্থগিত  


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: মঙ্গলবার, ২৯ আগষ্ট, ২০২৩ খ্রিস্টাব্দ, ০২:৫২ পিএম
ইমরান খানের কারাদণ্ডের রায় স্থগিত  
পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী এবং পিটিআই প্রধান ইমরান খান

আন্তর্জাতিক ডেস্ক : পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী এবং পিটিআই প্রধান ইমরান খানের বিরুদ্ধে তোশাখানা দুর্নীতি মামলার কারাদণ্ডের রায় স্থগিত করেছেন ইসলামাবাদ হাইকোর্ট ।  

মঙ্গলবার( ২৯ আগস্ট) ইসলামাবাদ হাইকোর্টের দুই বিচারপতির বেঞ্চ দুর্নীতির অভিযোগে ইমরান খানের সাম্প্রতিক সাজা স্থগিত করে নতুন এ রায় দিয়েছেন বলে জানিয়েছে সংবাদমাধ্যম আল- জাজিরা ।  

পিটিআই প্রধানের কারাদণ্ডের রায় স্থগিতের বিষয়ে বিস্তারিত তথ্য মঙ্গলবারই জানানো হবে বলে জানিয়েছেন আদালত ।  

২০১৮ থেকে ২০২২ সাল পর্যন্ত পাকিস্তানের প্রধানমন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করেন ইমরান খান । গত বছরের এপ্রিলে বিরোধীদের আনা অনাস্থা প্রস্তাবের মধ্য দিয়ে ক্ষমতাচ্যুত হওয়ার পরপরই তার বিরুদ্ধে কয়েকটি দুর্নীতির অভিযোগ ওঠে । তার মধ্যে রাষ্ট্রীয় উপহারের মালামাল বিক্রির অভিযোগ অন্যতম, যাকে তোশাখানা দুর্নীতি বলা হচ্ছে ।  

এই রাজনীতিকের বিরুদ্ধে অভিযোগ, প্রধানমন্ত্রী থাকাকালে বিভিন্ন দেশ সফরকালে পাওয়া রাষ্ট্রীয় উপহার সামগ্রী ব্যক্তিগতভাবে কিনে নেয়া ও সেগুলো বিক্রি করে দেয়ার ক্ষেত্রে ক্ষমতার অপব্যবহার করেছেন তিনি ।  

গত ৫ আগস্ট ইমরান খানকে দুর্নীতির মামলায় দোষী সাব্যস্ত হওয়ার পর তিন বছরের কারাদণ্ড দেন ইসলামাবাদের একটি আদালত । এছাড়াও আদালতের রায়ে তাকে এক লাখ রুপি জরিমানা ও ৫ বছরের জন্য রাজনীতি থেকে নিষিদ্ধ করা হয়েছে । এ রায়ের পরপরই গ্রেফতার করা হয় পিটিআই প্রধানকে । 

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image