• ঢাকা
  • শনিবার, ৮ মাঘ ১৪২৮ বঙ্গাব্দ; ২২ জানুয়ারী, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

সাবেক উপজেলা চেয়ারম্যানসহ ৮ জনের আমৃত্যূ কারাদন্ড


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বৃহস্পতিবার, ১৮ নভেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, ১১:১৭ পিএম
উপস্থিতিতে ৮ জনকে আমৃত্যু কারাদন্ড দেয়
justice hummer

গাইবান্ধা প্রতিনিধি:  গাইবান্ধার পলাশবাড়িতে চাঞ্চল্যকর হাসান আলী হত্যা মামলায় সাবেক উপজেলা চেয়ারম্যান মাওলানা নজরুল ইসলাম লেবুসহ ৮ জনের আমৃত্যু কারাদন্ড দিয়েছে আদালত। সেই সাথে প্রত্যেকে এক লক্ষ টাকা জড়িমানা ও অনাদায়ে তিন মাসের কারাদন্ড দেয়া হয়। এ ছাড়াও অপরাধ প্রমাণিত না হওয়ায়  এই মামলার ৮ আসামীকে খালাস দেওয়া হয়েছে।

বৃহস্পতিবার(১৮ নভেম্বর) দুপুরে জেলা ও দায়রা জজ আদালতের বিচারক দিলিপ কুমার ভৌমিক এ রায় দেন। এসময় আদালতে ১৬ আসামীর মধ্যে ১৩ জন উপস্থিত ছিলেন। বাকি তিন আসামী পলাতক রয়েছে।

রাষ্টপক্ষের আইনজীবি পাবলিক প্রসিকিউটর(পিপি) ফারুক আহমেদ প্রিন্স জানান, ১৯৯৯ সালে আগষ্ট মাসে পলাশবাড়ির আমবাড়ি গ্রামে একটি কলেজের কমিটিকে কেন্দ্র করে প্রফেসর আব্দুর রউফের সাথে নজরুল ইসলাম লেবু মাওলানার শত্রুতা শুরু হয়। পরবর্তীতে লেবু মাওলানার নেতৃত্বে তার লোকজন আব্দুর রউফের উপর হামলা করে। এ সময় পাশের সুই গ্রামের হাসান আলী নামে এক কৃষক রউফকে বাঁচাতে গিয়ে মারপিটের স্বীকার হয়ে গুরুত্বর আহত হয়। পরদিন রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয। এ ঘটনায় পরদিন নিহতের বড়ভাই আবুল কাশেম বাদি হয়ে দশজনের নাম উল্লেখ করে আরও অজ্ঞাত ১০/১২ জনে নামে মামলা করে।

এই মামলায় আদালত দীর্ঘ শুনানী শেষে ১৬ আসামীর মধ্যে ১৩ আসামীর উপস্থিতিতে ৮ জনকে আমৃত্যু কারাদন্ড দেয়। সাজাপ্রাপ্ত আসামীদের মধ্যে ৬ জন উপস্থিত ছিলেন বাকি দুই পলাতক। এছাড়াও এই মামলার ৮ আসামীকে খালাস দেয়া হয়।

আসামীপক্ষের আইনজীবি এ্যাডভোকেট সিরাজুল ইসলাম বাবু বলেন, এই মামলায়  আসামী পক্ষ সন্তুষ্ট নয়। আমরা উচ্চ আদালতে আপিল করব। আশাকরি আমরা ন্যায় বিচার পাবো।

ঢাকানিউজ২৪.কম /

আইন ও আদালত বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image