• ঢাকা
  • বুধবার, ১৩ মাঘ ১৪২৮ বঙ্গাব্দ; ২৬ জানুয়ারী, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

সাতটি কৃষি বিশ্ববিদ্যালয়ের গুচ্ছ পদ্ধতির ভর্তি পরীক্ষা ২৭ নভেম্বর


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বৃহস্পতিবার, ২৫ নভেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, ০৮:০৭ পিএম
সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে বলে জানিয়েছ
কৃষি বিশ্ববিদ্যালয় সমুহের লগো

মো. নজরুল ইসলাম, ময়মনসিংহ:  দেশের কৃষি বিশ্ববিদ্যালয় গুলোর ২০২০-২১ শিক্ষাবর্ষের গুচ্ছ ভর্তি পরীক্ষা ২০২১ আগামী ২৭ নভেম্বর শনিবার সকাল ১১:৩০ মিনিটে অনুষ্ঠিত হবে। এবার মোট সাতটি কেন্দ্রে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। স্বাস্থ্যবিধি মেনে এবং সুষ্ঠুভাবে ভর্তি পরীক্ষা সম্পন্ন করতে সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে বলে জানিয়েছেন বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষা কমিটি ২০২০-২১ এর আহ্বায়ক ও পশুপালন অনুষদের ডিন প্রফেসর ড. এ. কে. ফজলুল হক ভূঁইয়া।

 

ভর্তি পরীক্ষা ২০২১ সনের আইটি বিভাগ এর আহবায়ক প্রফেসর ড. মোঃ আলী আশরাফ এবং বাকৃবির শিক্ষা বিষয়ক শাখার এডিশনাল রেজিস্টার মোঃ সারোয়ার জাহান জানান, যেসব আবেদনকারী এসএসসি এবং এইচএসসি পরীক্ষায় পদার্থ, রসায়ন, জীববিজ্ঞান ও গণিত এই চার বিষয়ে ১০৩০ নম্বর পেয়েছে শুধুমাত্র তারাই ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করার সুযোগ পেয়েছে। এ বছর সাতটি কৃষি বিশ্ববিদ্যালয়ের গুচ্ছ পদ্ধতির ভর্তি পরীক্ষায় ৭৬ হাজার ৫৩৯ জন শিক্ষার্থীর আবেদনের প্রেক্ষিতে পরীক্ষা দেয়ার সুযোগ পাচ্ছে ৩৪ হাজার ৮৪৬ জন শিক্ষার্থী।

এর মধ্যে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যাল কেন্দ্রে পরীক্ষার্থীর সংখ্যা মোট ১২ হাজার ৫০০ জন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষি বিশ্ববিদ্যালয়ে ৬ হাজার ১৮২ জন, শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ে ৬ হাজার ৩৬৪ জন, চট্রগ্রাম ভেটেরিনারি ও এনিম্যাল সাইন্সেস বিশ্ববিদ্যালয়ে ২হাজার জন, সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ে ৩ হাজার ৩০০ জন, খুলনা কৃষি বিশ্ববিদ্যালয়ে ৫০০ জন, পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ৪হাজার জন।

ঢাকানিউজ২৪.কম /

কৃষি বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image